আর্চারকে রেখে অ্যাশেজের দল ঘোষণা করলো ইংল্যান্ড

প্রথমবারের মতো বিশ্বকাপের ট্রফি নিজেদের করে নিতে পারলো ইংল্যান্ড। বিশ্বকাপ জয়ে ফুরফুরে মেজাজে থাকা ইংল্যান্ড দল খেলতে নেমেছিলো টেস্ট ক্রিকেটে নবাগত দল আয়ারল্যান্ডের সাথে। আয়ারল্যান্ডের সাথের ম্যাচটি মূলত অ্যাশেজের প্রস্তুতি হিসেবে খেলেছে ইংলিশরা। জয়টা সহজ হয়নি ইংল্যান্ডের। প্রথম ইনিংসে মাত্র ৮৫ রানে অলআউট হয়ে লজ্জার সাথে টেস্ট হারের শঙ্কায় পড়েছিলো বিশ্বচ্যাম্পিয়নরা। অবশ্য হারের মুখে পড়তে হয়নি।

অ্যাশেজের প্রথম ম্যাচের জন্য ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার প্রথমবারের মতো ইংলিশ টেস্ট দলে ডাক পেয়েছেন ডানহাতি পেসার জোফরা আর্চার। জ্যাক লিচ ও লুইস গ্র্যাগরি বাদ পড়লেও ফিরেছেন জস বাটলার। অন্যদিকে অ্যাশেজ দিয়েই প্রথমবারের মতো সহ-অধিনায়কের দায়িত্ব পাচ্ছেন বিশ্বকাপ ফাইনালের নায়ক বেন স্টোকস।

বৃহস্পতিবার এজবাস্টনে শুরু হচ্ছে অ্যাশেজের প্রথম ম্যাচ। এই ম্যাচ দিয়ে এক টেস্টের বিরতি শেষে দলে ফিরছেন বাটলার ও স্টোকস। দুজনেই আইরিশদের বিপক্ষে লর্ডস টেস্টের দলে ছিলেন না। জ্যাক লিচ ও লুইস গ্র্যাগরি যে বাদ পড়বেন তা অনেকটা আগে থেকেই নির্ধারিত ছিল।

এদিকে ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছেন পেসার জিমি অ্যান্ডারসন। ফলে প্রথম ম্যাচের স্কোয়াডে তাকেও রাখা হয়েছে। আর বিশ্বকাপে ভালো করার পুরস্কারস্বরূপ স্টোকস পেলেন সহ-অধিনায়কত্ব।

ইংল্যান্ড স্কোয়াড: জো রুট (অধিনায়ক), মঈন আলী, জিমি অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, স্যাম কারেন, জো ডেনলি, জেসন রয়, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস।

এসএইচ-১৩/২৭/১৯ (স্পোর্টস ডেস্ক)