সবাই জানে মেসি বিশ্বের সেরা

ক্লাব ফুটবলে পরম বন্ধু হলেও আন্তর্জাতিক ফুটবলে বন্ধুত্বের সুযোগ নেই বার্সেলোনার দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের। বিশেষ করে যখন তাদের দেশ আর্জেন্টিনা ও উরুগুয়ে মুখোমুখি হয়, তখন তো রীতিমতো একের অন্যের শত্রুতে পরিণত হন।

তেমনই এক ম্যাচে সোমবার মুখোমুখি হবে আর্জেন্টিনা ও উরুগুয়ে। ফিফা ফ্রেন্ডলি ম্যাচটিতে খেলার খাতিরেই দুই বন্ধু মেসি ও সুয়ারেজ হয়ে যাবেন প্রতিপক্ষ। তবে এতে যে তাদের সম্পর্কে ছাপ পড়বে না, তা বোঝা গেলো সুয়ারেজের বক্তব্যেই।

আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে মেসি বন্দনায় মেতেছেন সুয়ারেজ। জানিয়েছেন খেলোয়াড় হিসেবে উন্নতি করার ক্ষেত্রে মেসি তাকে কতোটা সাহায্য করেছেন। এসময় মেসিকে বিশ্বের সেরা হিসেবেও মন্তব্য করেন সুয়ারেজ।

বার্সা টিভিকে দেয়া সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘আমার ব্যক্তিগত খেলার উন্নয়নে মেসি অনেক সাহায্য করেছে। শুরু থেকেই আমাদের বোঝাপড়া দারুণ। এই বন্ধুত্ব সময়ের সময়ের সঙ্গে সঙ্গে আরও দৃঢ় হয়েছে। মাঠে আমাদের একসঙ্গে কাটানো সময়গুলোও বন্ধুত্ব আরও শক্ত করেছে।’

মেসিকে বিশ্বের সেরা আখ্যা দিয়ে সুয়ারেজ বলেন, ‘সবাই জানে মেসি বিশ্বের সেরা। সে এটা অনেকবার প্রমাণ করেছে এবং করেই চলেছে। তার সঙ্গ যে কতটা উপভোগ্য তা আমি অনেকবার টের পেয়েছি। এমনকি যখন দুজনই গোল্ডের বুটের লড়াইয়ে ছিলাম, তখনও সে আমাকে সাহায্য করেছে। এইবারের বিপক্ষে একটা গোলই উপহার দিয়েছিল।’

এসএইচ-২১/১৬/১৯ (স্পোর্টস ডেস্ক)