বিপিএলের জন্য বিগ ব্যাশ প্রত্যাহার করলেন রাসেল

আগামী ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে হচ্ছে এবারের বিপিএল। যার কারণে নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু’ বিপিএল। এই আসর বিশ্ব তারকাদের নিয়ে সাজিয়েছে দলগুলো। সেই হিসেবে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

প্লেয়ার্স ড্রাফটে তার নাম না থাকলেও পরে তাকে দলে ভিড়িয়েছে রাজশাহী রয়্যালস। রাজশাহীর হয়ে মাঠ মাতাতে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার।

চলতি মাসের ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বিগ ব্যাশ। সেখানে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন রাসেল। তবে রাসেল রাজশাহীর হয়ে বিপিএলেই খেলতে চেয়েছেন। তাই রেনেগেডসের হয়ে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

বিপিএলের গত আসরেও মাঠ মাতিয়েছিলেন রাসেল। সেবার তিনি খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। ফ্র্যাঞ্চাইজি প্রথা এবারের মতো বিলুপ্ত হওয়ায় ঢাকা ডায়নামাইটস এবার নেই।

রাজশাহী রয়্যালস স্কোয়াড : দেশি ক্রিকেটার : লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ রাহী, মিনহাজুল আবেদীন আফ্রিদি, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলক কাপালি, কামরুল ইসলাম রাব্বি, নাহিদুল ইসলাম ও ইরফান শুক্কুর।

বিদেশি ক্রিকেটার : মোহাম্মদ নওয়াজ (পাকিস্তান), মোহাম্মদ ইরফান (পাকিস্তান), রবি বোপারা (ইংল্যান্ড), হযরতউল্লাহ জাজাই (আফগানিস্তান), শোয়েব মালিক (পাকিস্তান) ও আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ)।

এসএইচ-০৯/০৪/১৯ (স্পোর্টস ডেস্ক)