টেস্ট দলেরও দায়িত্ব নিতে চান ডি কক

ফাফ ডু প্লেসির অধীনে ওয়ানডে বিশ্বকাপে সপ্তম স্থানে থেকে আসর শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। দলের এমন বাজে পারফরম্যান্সের জন্য ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে ডু প্লেসিকে।

সদ্যই দক্ষিণ আফ্রিকার ওয়ানডে ক্রিকেট দলের দায়িত্ব দেয়া হয়েছে কুইন্টন ডি কককে। আর এবার সংবাদ মাধ্যমে ডি কক জানালেন, যদি তাকে টেস্টের দায়িত্ব দেয়া হয়। তবে তার জন্য তিনি প্রস্তুত আছেন।

এদিকে টেস্টেও ভালো অবস্থানে নেই ডু প্লেসির দল। চলতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচের মধ্যে দুটিতে হার দেখেছে প্রোটিয়ারা। শেষ আট ম্যাচের মধ্যে হার ৭টি।

এ কারণে টেস্টের নতুন অধিনায়ক নিয়ে ভাবছে প্রোটিয়া বোর্ড। কে হতে পারেন প্রোটিয়া নতুন টেস্ট অধিনায়ক? জানতে চাওয়া হয় ডি ককের কাছে। ২৭ বছর বয়সী ক্রিকেটার বলেন, ‘অনেকে আছে যারা টেস্টে অধিনায়কত্ব করতে প্রস্তুত। টেম্বা বাভুমা দলের সহ অধিনায়ক। ইনজুরিতে মাঠের বাইরে ছিলেন দীর্ঘদিন। এখন আবার ফিরছেন। সুতরাং সবার আগে তার নামটি আসে।’

দায়িত্ব দিলে নিজের সেরাটা দিবেন ডি কক, ‘এটা আমাদের হাতে নয়। গ্রায়েম স্মিথ, মার্ক বাউচার আছেন। তবে আমাকে যদি দায়িত্ব দেয়া হয়। আমি এটুকু বলতে পারি যে, আমি প্রস্তুত। আমি দলের জন্য নিজের সেরা চেষ্টা করবো।’

এসএইচ-০৯/২৪/২০ (স্পোর্টস ডেস্ক)