হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট

লস অ্যাঞ্জেলেস লেকার্স সুপারস্টার কোবি ব্রায়্যান্ট, যিনি নিজ দলের সাথে পাঁচটি চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন এবং প্রায়শই যাকে কিংবদন্তি মাইকেল জর্ডানের সাথে তুলনা করা হতো, রোববার (২৬ জানুয়ারি) তিনি হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। ব্রায়ান্টের কন্যা গিয়ানাও এই একই দুর্ঘটনায় মারা গেছেন।

কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করে জানান, ব্রায়ান্ট তার ব্যাক্তিগত হেলিকপ্টারে যাত্রীবাহী ছিলেন, যা কালাসাসের এল.এ. শহরতলিতে বিধ্বস্ত হয়। ব্র্যায়ান্টের সাথে তার কন্যা সহ আরো ৪ জন নিহত হয় এই দুর্ঘটনায়। তদন্তকারীরা এই দুর্ঘটনার কারণ নির্ধারণের চেষ্টা করছেন।

কোবি ব্রায়্যান্ট একজন আমেরিকান পেশাদার বাস্কেটবল খেলোয়াড় ছিলেন। তিনি লস অ্যাঞ্জেলেস লেকার্সের সাথে জাতীয় বাস্কেটবল সংস্থায় (এনবিএ) ২০ বছর খেলেন। তিনি সরাসরি হাইস্কুল থেকে এনবিএতে প্রবেশ করেছিলেন এবং পাঁচটি এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেন।

১৮-বারের এনবিএ অল-স্টার ব্রায়ান্ট, সর্বকালের অন্যতম সেরা বাস্কেটবল খেলোয়াড় হিসাবে বিবেচিত ছিলেন। ২০০৮ সালে তিনি এনবিএর সর্বাধিক মূল্যবান খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন এবং ২০০৮ ও ২০১২ সালে ইউএসএ মেনস বাস্কেটবল টিমের সাথে দুটি স্বর্ণপদকও অর্জন করেছিলেন।

২০১৮ সালে ব্রায়ান্ট ২০১৬ সালের অবসর নেওয়ার আগের লিখা একটি কবিতা অবলম্বনে তার ‘ডিয়ার বাস্কেটবল’শর্ট ফিল্মের জন্য একাডেমি পুরষ্কার পেয়েছিলেন।

এসএইচ-০৩/২৭/২০ (স্পোর্টস ডেস্ক)