করোনায় আক্রান্ত স্পেনের শীর্ষ দুই লিগের ৫ ফুটবলার

গত মার্চে করোনার প্রাদুর্ভাবে বন্ধ হয়ে গেছে ইউরোপিয়ান ফুটবলের সব শীর্ষ লিগ। দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর চলতি মাস থেকে আবার মাঠে ফিরতে যাচ্ছে লিগগুলো।

এর মধ্যে বুন্দেসলিগা ১৬ মে থেকে শুরু হওয়ার ঘোষণা দিয়েছে। ইতালিয়ান সিরি আ লিগও শুরু হবে এই মাসের মধ্যে। ১২ জুন থেকে স্প্যানিশ লা লিগাও ফেরানোর পরিকল্পনা আয়োজনকারীদের।

সে লক্ষ্যে গত বুধবার থেকে লা লিগার ক্লাব বার্সেলোনা, রিয়াল মাদ্রিদসহ অন্যান্য ক্লাবগুলো খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা শুরু করেছে। ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনেরও অনুমতি মিলেছে তাদের। তবে এই সময় স্পেনের প্রথম ও দ্বিতীয় বিভাগের দুই লিগ মিলিয়ে ৫ জন ফুটবলারের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

ফলে বন্ধ হয়ে থাকা ফুটবল মৌসুম মাঠে ফেরানোর পরিকল্পনায় ধাক্কা খেয়েছে স্পেন।

লা লিগা এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে। আক্রান্ত ফুটবলারদের কারো মধ্যে করোনার উপসর্গ আগে দেখা যায়নি বলে জানিয়েছে তারা। তবে বিবৃতিতে কারও নাম জানানো হয়নি।

আক্রান্তদের ইতিমধ্যে আইসোলেশনে রাখা হয়েছে। টানা দুইবার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ হলেই কেবল তারা পুনরায় অনুশীলনে যোগ দিতে পারবেন।

বিশ্বব্যাপী আঘাত হানা কোভিড-১৯ মহামারীতে বেশি আক্রান্ত দেশগুলোর মধ্যে স্পেন অন্যতম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৬৪ হাজারেরও বেশি। আর মারা গেছেন ২৬ হাজার ৬২১ জন।

এসএইচ-৩১/১১/২০ (স্পোর্টস ডেস্ক)