নিরাপত্তার কথা ভেবে আর্জেন্টিনায় ফিরবেন না মেসি!

পেশাদারিত্বের খাতিরে দেশের বাইরে থাকা বর্তমান সময়ে খুবই স্বাভাবিক ঘটনা। তবে জীবনের শেষ সময়গুলো সবাই মাতৃভূমিতে ফিরতে চায়। মেসিও তেমনটি চেয়েছিলেন। কিন্তু মাতৃভূমিতে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনায় মানসিকভাবে আহত হয়েছেন মেসি।

মেসির ভাই ম্যাক্সি বিয়ানকুচ্চি জানিয়েছেন, মেসি কখনোই দেশে ফিরবে না। যদিও মেসি অনেক আগে জানিয়েছিলেন তিনি জীবনের শেষ সময়গুলো শৈশবের ক্লাব রোজারিওর নিওয়েলসের হয়ে আবারও খেলবেন। কিন্তু সেটা হয়তো আর হবে না।

বিয়ানকুচ্চি মনে করেন, মেসির এই মত পাল্টানোর কারণ সম্ভবত দেশে জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা। রেডিও ক্লাব অক্টোব্রুকে বিয়ানকুচ্চি বলেন, আমি অবশ্য দেশে ফেরা নিয়ে মেসির সঙ্গে এখনো কথা বলিনি। নিরাপত্তা নিয়ে শঙ্কা তার আর্জেন্টিনায় ফেরাকে বাধাগ্রস্ত করতে পারে। সে নিওয়েলসে ফিরবে, এটা আমারও স্বপ্ন। কিন্তু এটা ঝুঁকিপূর্ণ, এই শহরটা নরক।

গত বুধবার ছিনতাইকারির আঘাতের শিকার হয়ে মারা যান আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলের কিংবদন্তি টমাস কার্লোভিচ। ম্যারাডোনাও যাকে নিজের আদর্শ ভাবতেন। ছিনতাইকারির কবলে পড়ে প্রাণ হারিয়েছেন সেই টমাস। মেসির বেড়ে ওঠা শহর রোজারিওতে ঘটে এই মর্মান্তিক ঘটনা।

রোজারিওতে মেসির আত্মীয়-স্বজনও হামলার শিকার হয়েছে। ২০১১ সালে অস্ত্রধারীরা হামলা চালিয়েছিল মেসির ভাই ম্যাথিয়াসের বাসায়। স্পেনে বার্সেলোনা শহর থেকে একটু দূরে কাস্তেলদেফেসে বাড়ি নির্মাণ করেছেন বার্সা তারকা। তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে সেখানেই থাকেন মেসি। হয়তো এখানেই জীবন পার করবেন ক্ষুদে জাদু।

এসএইচ-২৭/১৫/২০ (স্পোর্টস ডেস্ক)