আইপিএলে যোগ দিচ্ছেন বেন স্টোকস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জমে উঠেছে এর মধ্যে আর তাতে আরও জাকজমক আনতে পাড়ি জমিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ব্যক্তিগত কারণে শুরু থেকে আইপিএলে যোগ দিতে পারেননি। তবে এবার সবকিছুকে পাশে ফেলে আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন। সবকিছু ঠিক থাকলে রোববার সংযুক্ত আরব আমিরাতে পৌঁছাবেন তিনি।

বাবার অসুস্থার কারণে পাকিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালে দলছেড়ে নিজ জন্মস্থান নিউজিল্যান্ডে পাড়ি জমিয়েছিলেন। সিরিজের বাকি সময়টা পরিবারের সঙ্গেই কাটিয়েছেন, এরপর খেলেননি অস্ট্রেলিয়া সিরিজও আর আইপিএলের প্রথম থেকেও ছিলেন না তিনি। এবার অপেক্ষার অবসান ঘটাতে যাচ্ছেন এই তারকা অলরাউন্ডার।

এবারের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে মাঠ মাতাবেন এই ইংলিশ তারকা। স্টোকস না থাকলেও এর মধ্যেই তিনটি ম্যাচ খেলে ফেলেছে দলটি। এর ভেতর চেন্নাই সুপার কিংস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জয় পেয়েছে রাজস্থান। আর একটি ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারতে হয়েছে স্টোকসবিহীন দলটিকে।

আরব আমিরাতে পৌঁছেই অবশ্য মাঠে নেমে পড়তে পারবেন না। তার আগে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইনে থাকতে হবে তাকে। আর এর মধ্যে দুই দফায় করোনাভাইরাসের পরীক্ষাও করাতে হবে।

কেবল দুইবারই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেই যোগ দিতে পারবেন রাজস্থানের অনুশীলনে। ধারণা করা হচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে কোয়ারেনটাইন শেষে আগামী ১৪ অক্টোবর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মাঠে দেখা যেতে বিধ্বংসী অলরাউন্ডার বেন স্টোকসকে।

এসএইচ-১৩/০৩/২০ (স্পোর্টস ডেস্ক)