সাকিবকে নিয়ে উসমান খাওয়াজার হাস্যরস

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে স্টাম্পে লাথি মেরেছিলেন সাকিব আল হাসান। এরপর দ্বিতীয়বার স্টাম্প তুলে নিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছেন তিনি। এই ঘটনায় ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে সাকিবকে। সেই সঙ্গে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে তাকে।

অজি ওপেনার উসমান খাওয়াজা নিজের ইউটিউবে এক ভিডিওতে সাকিবের এই ঘটনা নিয়ে হাস্যরস করেছেন। খাওয়াজা বলেন, ‘অবশ্যই আম্পায়ারের সিদ্ধান্ত নেয়ার জন্য সময় লাগে। ক্রিকেট যথেষ্ঠ কঠিন একটি খেলা। কেউ আপনার সামনে এসে স্টাম্পে লাথি মারছে।

এটা আপনি করতে পারেন না। অবশ্যই তাঁর গত বছর অনেক কঠিন সময় গেছে। তবুও এ নিয়ে কোনো অযুহাত দাঁড় করানো যাবে না। আমি দুঃখিত, এটা নিয়ে আমার হাসাহাসি করা উচিত না। তবে এটাতে হাস্যরস খুঁজে পেয়েছি। এটা খুবই বাজে কাজ হয়েছে। এটা একটা হাস্যকর ব্যাপার।’

সাকিব আম্পায়ারের দিকে তেড়ে গেলেও আম্পায়ার যেভাবে শান্ত ছিলেন তিনি তাঁর প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘আমি বলতে চাই এটা আপত্তিজনক ব্যাপার। আম্পায়ারের মুখের দিকে তেড়ে গেলেও তিনি শান্ত ছিলেন, এটা বেশ ভালো ব্যাপার। সত্যিই এটা লঞ্ছনার মতো, কোনো কোনো ক্ষেত্রে হয়রানিও।

আম্পায়ার এটার যোগ্য না। আমি এখনও বুঝতে পারছি না এটা কি ঘটেছে। আমি জানি না খেলায় কি হয়েছে। এর আগে কি এমন হয়েছে? যাই হোক এটা অগ্রহণযোগ্য। আমি দেখলাম সে ক্ষমা চেয়েছে। কিন্তু এটার কোনো যুক্তিকতা নেই।’

ঘটনাটি ডিপিএলের সপ্তম রাউন্ডের ম্যাচে তখন আবাহনীর ইনিংসের পঞ্চম ওভার চলছিল। যেখানে নিজের প্রথম ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিউয়ের আবেদন করেছিলেন সাকিব। তবে আম্পায়ার আউট না দেয়ায় লাথি মেরে স্টাম্প ভাঙেন তিনি। এরপর ষষ্ঠ ওভারের এক বল বাকি থাকতেই বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ করে দেয় আম্পায়াররা। সেই সময় বল করছিলেন শুভাগত হোম।

ওভার শেষ হওয়ার এক বল বাকি থাকতেই বৃষ্টির কারণে আম্পায়ারা খেলা বন্ধ করে দেয়ায় আবারও মেজাজ হারান তিনি। যা নিয়ে সাকিব আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান এবং তিন স্টাম্প উঠিয়ে আম্পায়ারের সামনে আছাড় মারেন। এরপর আম্পায়ারের দিকে তেড়েও যান। এরপর ড্রেসিং রুমে যাওয়ার পথে আবাহনীর প্রধান কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান।

এসএইচ-২৬/১৪/২১ (স্পোর্টস ডেস্ক)