য়্যুভেন্তাসে থাকতে চান না রোনালদো

রোনালদো

ফুটবল বিশ্বে যেন দলবদলের হিড়িক পড়েছে। হ্যারি কেইন, লুকাকু, শাকিরি, মেসি, এমবাপ্পে এবং…। হ্যাঁ ঠিকই ধরেছেন! আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসির পর এ মুহূর্তে যার দলবদল নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে তিনি হলেন ক্রিস্টিয়ানো রোনালদো। গত কয়েকদিনে কম জল ঘোলা হয়নি সিআর সেভেনের দল পাল্টানো নিয়ে।

এরইমধ্যে বুধবার ফ্রান্সের সংবাদপত্র এল ইকুইপ জানিয়েছে, য়্যুভেন্তাস ছাড়তে চাইছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এতদিন মনে করা হচ্ছিল তার গন্তব্য হতে পারে প্যারিসের জায়ান্ট ক্লাব পিএসজি। কিন্তু লিওনেল মেসিকে দলে নেওয়ার পর রোনালদোকে আনার ব্যাপারে আগ্রহী নয় খোদ পিএসজি!

এমনকি কিলিয়ান এমবাপ্পে যদি পিএসজি ছেড়ে রিয়ালে নাম লেখান, তাতেও নাকি রোনালদোর প্রতি আগ্রহী হবে না পিএসজি, এমনটাই জানিয়েছেন দি মারজিও।

ওদিকে স্কাই স্পোর্টসের নির্ভরযোগ্য সাংবাদিক কাভে সলহেকোল অবশ্য জানিয়েছেন, রোনালদোর ঠিকানা শেষমেশ পিএসজিতেই হবে। নামকরা এক এজেন্ট এমবাপ্পের পিএসজি থেকে রিয়ালে যাওয়া আর রোনালদোর য়্যুভেন্তাস থেকে পিএসজিতে আসার বিষয়টা দেখভাল করছেন বলে জানিয়েছেন সলহেকোল।

এদিকে, ইতালির সাংবাদিক ফ্যাব্রিজিয়ো রোমানোর মতে, ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে পারেন পর্তুগিজ এই ফুটবল তারকা। রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডিসও নাকি ইতোমধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের এই ক্লাবের সঙ্গে কথাবার্তা শুরু করে দিয়েছেন।

রোনালদোর সঙ্গে এখনো এক বছরের চুক্তি রয়েছে য়্যুভেন্তাসের। তাই এই মৌসুমে দল বদল করতে হলে ট্রান্সফার ফি হিসেবে য়্যুভেন্তাস পাবে আড়াই কোটি ইউরো। এই বিশাল অর্থ দিতে রাজি নয় সিটি।

ম্যানচেস্টারে আগেও খেলেছেন রোনালদো। তবে সেটা ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পুরনো দলের প্রতি রোনালদোর আবেগ কাজ করে এখনো। সেই দলের বিপক্ষে গোল করে কোনো উৎসব করেন না তিনি। সেই শহরেই পুরনো দলের প্রতিপক্ষ শিবিরে রোনালদো যোগ দেবেন কিনা তা নিয়ে জল্পনা চলছে। তবে য়্যুভেন্তাস আশাবাদী এই মৌসুমে ইতালিতেই থাকবেন রোনালদো।

গত রোববার সিরি-আ’র নতুন মৌসুমে প্রথম একাদশে জায়গা হয়নি। বদলি খেলোয়াড় হিসেবে শুরু করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ওই ম্যাচে উদিনেসের বিপক্ষে ম্যাচে কোনো রকমে ড্র করেই লিগ অভিযান শুরু করে ইতালিয়ান জায়ান্টরা।

ড্র দিয়ে য়্যুভেন্তাসের লিগ অভিযান শুরুর থেকেও বেশি করে চর্চায় রোনালদোর ডাগআউটে বসে থাকা। যদিও কোচ আলেগ্রি স্পষ্টভাবে বলেন, ‘ক্রিস্টিয়ানো ওকে। এটা মৌসুমের শুরু মাত্র, সবাই এখন খেলা নিয়ে ভাবছে। তাকে বেঞ্চে রেখেছি, যখন প্রয়োজন পড়েছে মাঠেও তো নামিয়েছি। সে অন্য সবার মতো। খেলেছেও ভালো, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে গোলটি বাতিল হয়ে গেছে।’

তবে তারপরও জল্পনা-কল্পনা থামছেই না। বিশ্বসেরা এই ফুটবলার কেন শুরু থেকেই মাঠে নামলেন না, তা নিয়ে আলোচনা ক্রমশ দীর্ঘ হচ্ছে।

শোনা যাচ্ছে যে, রোনালদো দল ছাড়তে চলেছেন বলেই তাকে বেঞ্চে বসিয়ে রাখেন য়্যুভেন্তাস কোচ। এও শোনা যাচ্ছিল, রোনালদো নাকি দলবদলের আগে চোট থেকে বাঁচতে নিজেই শুরু থেকে মাঠে নামতে চাননি।

এসএইচ-২৪/২৫/২১ (স্পোর্টস ডেস্ক)