পাপনকে ক্রিকেট থেকে দূরে থাকতে বলেছেন চিকিৎসক

পাপনকে

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে ক্রিকেট থেকে দূরে থাকতে বলেছেন চিকিৎসক। বৃস্পতিবার বিসিবির সাধারণ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে এই কথা বলেন বিসিবি সভাপতি।

ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় বিসিবির সাধারণ সভা তথা এজিএম। আগামী অক্টোবরে বিসিবির নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয় এই সভায়। তা ছাড়াও এজিএমে পাইলট প্রজেক্ট হিসেবে চট্টগ্রাম ও সিলেটে রিজিওনাল ক্রিকেটের কমিটি দেওয়া হয়েছে। এছাড়া খুব শিগগিরই বাংলাদেশের দুটো ভালো ন্যাশনাল টিম এক সঙ্গে দেখা যাবে বলে এজিএম শেষে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি দাবি করেছেন, আঞ্চলিক ক্রিকেটে ব্যর্থতা আছে বাংলাদেশের। তাই ক্রিকেটকে আরও বিস্তৃত করার কথা জানিয়ে তিনি সারা মাঠ কেনার ইঙ্গিত দেন। সেখানেই পাপন বলেন, ‘আমার একটা খারাপ দিক হচ্ছে হারলে সেটা আমি মেনে নিতে পারি না। বাংলাদেশ হারলে মেজাজ খারাপ হয়ে যায়, হারলে আমার বৌ-বাচ্চা সামনে আসে না। ডাক্তার আমাকে বারবার বলেছে ক্রিকেট থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূরে সরে যেতে।’

বিসিবি বস আরও যোগ করেন, ‘ক্রিকেট আমার অনেক সময় নিয়ে নিচ্ছে। আমাদের বোর্ড থেকে জালাল ভাই গেল নিউজিল্যান্ড, ববি ভাই গেল জিম্বাবুয়ে। উনারা জানেন, উনারা অবাক হয়ে গেছেন। ভোর থেকে তো খেলা দেখেছিই, ওনাদের ওখানে ৭টা বাজলে ফোন দিয়েছি, ব্রেকফাস্টের আগে সবার সাথে কথা বলা, তারপর দল নিয়ে কথা বলা। আসলে ক্রিকেট ইজ টেকিং টু মাচ টাইম।’

২০১৩ সালে বিসিবির সভাপতি হিসেবে আসীন হন পাপন। সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সভাপতির প্রতিযোগিতা শেষে পাপনই বিজয়ী হন। পাপন ২০১৮ সালে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতির পদ গ্রহণ করেন।

দুপুর ১২টায় শুরু হয় বিসিবির এজিএম। ২০১৭ সালের পর এই প্রথম এজিএম অনুষ্ঠিত হলো। গত ১০ বছরের মধ্য এটি বিসিবির তৃতীয় সাধারণ সভা। সভায় গত তিন অর্থবছরের আয়-ব্যয়সংক্রান্ত নিরীক্ষা প্রতিবেদন অনুমোদন দেওয়া হয়।

এবারের বার্ষিক সভায় বিসিবির ১৬৬ কাউন্সিলরের প্রত্যেকেই উপহার হিসেবে পেয়েছেন একটি করে ল্যাপটপ ও নগদ এক লাখ টাকা।

এসএইচ-১৩/২৬/২১ (স্পোর্টস ডেস্ক)