ম্যানইউতে রোনালদোর অনুশীলন

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে প্রথমবারের মতো অনুশীলন করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। মঙ্গলবার আইসোলেশন শেষে, ইউনাইটেডের ট্রেনিং গ্রাউন্ড ক্যারিংটনে যোগ দেন সিআরসেভেন।

গেল বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইপর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলকে দারুণ এক জয় এনে দেন রোনালদো। তবে এক ম্যাচে দুই হলুদ কার্ড দেখে, পর্তুগালের পরের ম্যাচ থেকে ছিটকে যান ৩৬ বছর বয়সী এই ফুটবলার। যার কারণে রোনালদো চলে আসেন ম্যানচেস্টারে। আইসোলেশন শেষে মঙ্গলবার যোগ দিয়েছেন অনুশীলনে। এ সময় কোচ ওলে গানার সোলশায়ারের সঙ্গেও সাক্ষাৎ করেন এই পর্তুগিজ তারকা।

ইউনাইটেডে দ্বিতীয় দফায় যোগ দেওয়ার পর, আগামী শনিবার রেড ডেভিল জার্সিতে মাঠে দেখা পারে সিআরসেভেনকে। ওল্ড ট্র্যাফোর্ডে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে মাঠে নামবে ম্যান ইউনাইটেড। সেই ম্যাচে শুরু থেকে না হলেও, বদলি হিসেবে রোনালদো নামবেন এমন গুঞ্জন আছে ব্রিটিশ গণমাধ্যমে।

এর আগে এক যুগ পর আবারও ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরেন রোনালদো। গত ২৭ আগস্ট নিশ্চিত হয় রোনালদোর থিয়েটার অব ড্রিমে ফেরা। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন রোনালদো।

এরপর ২০০৮ এবং ২০০৯ দুই মৌসুমেই প্রিমিয়ার লিগের শিরোপা জেতেন। ক্লাবের হয়ে ঘরোয়া এবং আন্তর্জাতিক প্রায় সব ট্রফিই জেতেন তিনি। রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার আগে পর্যন্ত ১৯৬ ম্যাচে করেছেন ৮৪ গোল। ম্যানচেস্টার ইউনাইটেডের ১০০০ তম গোলটিও আসে তার পা থেকে।

ইউনাইটেড ছেড়ে চলে গেলেও রেড ডেভিল ভক্তদের হৃদয়ে সবসময়ই ছিলেন রন। তাই প্রতিপক্ষের জার্সিতেও যতবার এসেছেন ওল্ড ট্র্যাফোর্ডে পেয়েছেন উষ্ণ অভ্যর্থনা।

রুদ্ধশ্বাস আর নানা নাটকীয়তা শেষে ঘরের ছেলে ঘরে ফেরেন। ক্রিস্টিয়ানো রোনালদো পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর নতুন করে আশা দেখছে ক্লাবটির কর্তৃপক্ষ, সমর্থকসহ সবাই। এবার সমর্থকদের অপেক্ষা ইউনাইটেডের লাল জার্সিতে আবারও সেই চিরচেনা রোনালদোকে দেখার।

এসএইচ-২২/০৭/২১ (স্পোর্টস ডেস্ক)