মাসকাটে রুম কোয়ারেন্টাইনে টাইগাররা

সব কিছু ঠিকই ছিলো। তবে বিপত্তির কারণ হয়ে দেখা দিয়েছিলো ঘূর্ণিঝড় শাহীন। রোববার বিকেলে শোনা গেলো, বাংলাদেশ ক্রিকেট দলের ওমান যাওয়া অনিশ্চিত। কারণ ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে মাসকাটের বিমানবন্দর বন্ধ হয়ে যেতে পারে।

এ চিন্তায় রোববার রাতের মাসকাটের ফ্লাইট বন্ধ করে দেয়ার চিন্তা ছিলো বিমান কর্তৃপক্ষের। আবার সন্ধ্যার পর শোনা গেলো, হ্যাঁ! বাংলাদেশ দলকে বহনকারী বিমান ওমান যাবে! সেই অনুযায়ী রাত ১টার পর শুরু হয় যাত্রা। শেষপর্যন্ত বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৬টা নাগাদ মাসকাটের আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় জাতীয় দলের বহর।

এভাবেই কেটেছে টিম বাংলাদেশের গতকাল রাত থেকে আজ ভোরের সময়। এখনকার খবর হলো মাসকাটের সমুদ্র ঘেরা সাংগ্রিলা লা বার হোটেলে রুম কোয়ারেন্টাইনে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকাররা।

রাতে বিমানে ওঠার পর থেকে আজ সারাদিন কীভাবে কাটলো টাইগারদের? দলের সঙ্গে ওমান যাওয়া বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আজ বাংলাদেশ সময় বিকেল ৫টার পরে জাগো নিউজের সঙ্গে আলাপে জানিয়েছেন, পুরো দল আজ হোটেলে রুম কোয়ারেন্টাইনে। সব কিছু ঠিক থাকলে মঙ্গলবার দুপুরে প্রথম প্র্যাকটিসে নামবে টাইগাররা।

ঘূর্ণিঝড় শাহীনের খবর কী? ওমানের আবহাওয়া ও আকাশের অবস্থা কী? মঙ্গলবারের অনুশীলন কি সম্ভব? নাকি ঘূর্ণিঝড় শাহীন বাধা হয়ে দাঁড়াবে? রাবিদের উত্তর, নাহ! এখন মাসকাটের আবহাওয়া বেশ ভাল। রোদ ঝলমলে চারপাশ। বলে রাখা ভালো, রাবিদ যখন জাগো নিউজের সঙ্গে কথা বলছিলেন, মাসকাটের সময় তখন বিকেল সোয়া ৩টা।

রাবিদ আরও জানান, সোমবার ভোরে যখন মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টাইগারদের বহনকারী বিমান, তখন ঝিরঝিরে বৃষ্টি পড়ছিলো। এমনকি হোটেল সাংগ্রিলা বারে চেক ইনের সময়ও এক-আধটু বৃষ্টি ছিলো। তারপর সকালের পর থেকে আর বৃষ্টি নেই, দুপুর থেকে ঝলমলে রোদ।

বিসিবি মিডিয়া ম্যানেজার জানিয়েছেন, বাংলাদেশের সব বিদেশি কোচ নির্ধারিত সময়েই নিজ নিজ দেশ থেকে ছুটি কাটিয়ে দলের সঙ্গে এসে যোগ দিয়েছেন এবং আগামীকাল প্রথম প্র্যাকটিস সেশনেও থাকবেন। এছাড়া আইপিএল খেলতে আরব আমিরাতে থাকা সাকিব ও মোস্তাফিজ ৯ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন।

মঙ্গলবার থেকে আগামী শনিবার (৯ অক্টোবর) পর্যন্ত টানা মাসকাটে অনুশীলনের পর আইসিসি অনুমোদিত দুটি প্র্যাকটিস ম্যাচ খেলতে আরব আমিরাত যেতে হবে বাংলাদেশ দলকে।

রিয়াদ বাহিনীর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে দুইটি প্রস্তুতি ম্যাচই আমিরাতে। সে লক্ষে টাইগাররা ওমান থেকে আরব আমিরাত যাবে ৯ অক্টোবর। যার প্রথমটি ১২ অক্টোবর আর পরের ম্যাচটি ১৪ অক্টোবর। পরে ১৫ অক্টোবর আবার ওমান ফিরে আসবে টাইগাররা।

এসএইচ-১৮/০৪/২১ (স্পোর্টস ডেস্ক)