উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে শনিবার ভোরে উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। মন্টেভিডিওতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫টায়। এ ম্যাচের আগে লিওনেল মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা থাকলেও তা উড়িয়ে দিয়েছেন কোচ স্ক্যালোনি।

গত মাসে বিশ্বকাপ বাছাইয়ে তিনম্যাচের সুখস্মৃতি এখন ভুলতে পারছেন না ফুটবল সমর্থকরা। প্রথম ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ড্র করে পথ হারালেও পরের দুই ম্যাচে উরুগুয়েকে ৩-০ ও পেরুকে ১-০ গোলে হারায় আলবিসেলেস্তে।

চমৎকার সে যাত্রা ধরে রেখে বিশ্বকাপ বাছাইয়ে টানা তৃতীয় জয়ের লক্ষ্য স্ক্যালোনির দলের। উরুগুয়েকে হারাতে পারলে কাতার বিশ্বকাপের টিকিট বলতে গেলে নিশ্চিতই হয়ে যাবে মেসিদের।

ম্যাচের ভেন্যু উরুগুয়ের রাজধানী মন্টেভিডিও। স্বাগতিকদের বিপক্ষে ম্যাচে বাড়তি চাপ থাকবে। এটা জানেন স্ক্যালোনি। তবে, মেসির ফিট হওয়ার খবরে সে সব চাপ তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন কোচ।

পিএসজির হয়ে খেলার সময় ইনজুরিতে পড়েন মেসি। শঙ্কা ছিল উরুগুয়ে ম্যাচে তার থাকা নিয়ে। তবে, মেসি অনুশীলন করেছেন শেষ দিনেও। তাকে নিয়ে আশাবাদী কোচ লিওনেল স্ক্যালোনি।

স্ক্যালোনি বলেন, মেসি বেশ ফিট হয়ে উঠেছে। সে খেলতে মুখিয়ে আছে। আমরা তাকে কোনো জোর করিনি। সে নিজে থেকেই আগ্রহ প্রকাশ করেছে। ও খেললে ম্যাচে ভালো করাটা আমাদের জন্য আরো সহজ হবে।

গত মাসে বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা ও ব্রাজিল দু’দলের কাছেই হারের তিক্ততা আছে উরুগুয়ের। ৯ সেপ্টেম্বর ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে ১-০ গোলের জয়ের পর এখন আর কোন ম্যাচ জিততে পারেনি দ্য স্কাই ব্লু। ম্যাচের আগে তাবারেজের জন্য আরও আছে দুঃসংবাদ। ইনজুরিতে পড়ে খেলতে পারবেন না অভিজ্ঞ এডিনসন কাভানি।

দু’দলের ১৯৪ বারের দেখায় ৮৯ জয় নিয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা। উরুগুয়ের জয় ৫৯ ম্যাচে। ৪৬টি ম্যাচ হয়েছে ড্র।

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি ও লাউতারো মার্টিনেজ।

এসএইচ-১৪/১২/২১ (স্পোর্টস ডেস্ক)