ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটি তথা চট্টগ্রাম টেস্ট শেষে বুধবার  ঢাকায় ফিরেছে মুমিনুল বাহিনী। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় তথা শেষ টেস্ট।

এদিকে ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের দলে ওপেনার সাইফ হাসানের নাম থাকলেও টাইফয়েডে আক্রান্ত হওয়ার কারণে খেলতে পারছেন না তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি গণমাধ্যমকে বলেন, চট্টগ্রাম থাকতেই সাইফের জ্বর আসে। এরপর পরীক্ষা করা হলে তার টাইফয়েড ধরা পড়ে। আর তাই দলের সঙ্গে আজ ঢাকায় ফিরলেও এই টেস্টে খেলতে পারবে না সে।

চট্টগ্রাম টেস্টে ভরাডুবির পর এখন চোখ ঢাকা টেস্টে। টাইগার কাপ্তান মুমিনুল হকের আশা, ভুল থেকে শিক্ষা নিয়ে ঢাকা টেস্টে পাকিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়াবে দল।

এদিকে ইনজুরির কারণে প্রথম টেস্টে দলে ছিলেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আশার কথা হচ্ছে, ঢাকা টেস্টে দলের সেরা এই তারকা ক্রিকেটারকে পাওয়া যাচ্ছে। এছাড়া শেষ টি-টোয়েন্টি ম্যাচে অপ্রত্যাশিতভাবে হাতে চোট পাওয়ায় বাদ যান পেসার তাসকিন আহমেদও। তাকেও ফেরানো হয়েছে শেষ টেস্টে।

মঙ্গলবার সাকিব-তাসকিনকে নিয়েই ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলীয় সূত্রে জানা গেছে, প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ নাঈম।

এক নজরে বাংলাদেশের স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহী, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।

এসএইচ-০৫/০১/২১ (স্পোর্টস ডেস্ক)