জানুয়ারিতে ডমিঙ্গোর ব্যাপারে সিদ্ধান্ত

বাংলাদেশ ক্রিকেট দলের কোচ রাসেল ডমিঙ্গোকে নিয়ে বেশ কিছু দিন ধরেই সমালোচনা। তিনি নাকি টাইগারদের সেরাটা দিতে পারছেন না। তাই ছাঁটাইয়ের প্রশ্নও উঠছে। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের তদন্ত রিপোর্ট পেলে জানুয়ারিতে ডমিঙ্গোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এ কথা বলেন পাপন। তিনি জানান, তদন্ত রিপোর্ট হাতে আসেনি, তাই বিশ্বকাপ নিয়ে কোন মন্তব্য করব না। ডমিঙ্গোকে নিয়ে এখনও ভাবনাটা আগের মতোই। তাকে এক্সটেনশন দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে দেখা যাক। জানুয়ারির মধ্যে চূড়ান্ত একটা সিদ্ধান্ত নেব।

বিশ্বকাপের সুপার টুয়েলভে একটি ম্যাচেও জয় পায়নি বাংলাদেশ। অথচ ঘরের মাঠে দুটি সিরিজে জয় পাওয়ার পর টাইগার ক্রিকেটপ্রেমীদের আশা ছিল অন্তত সেমিফাইনালে হলেও খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু বিশ্বকাপে যা হয়েছে তা কল্পনাতীত। এর পেছনে ঘাটতি কার? কোচদের নাকি খেলোয়াড়দের? পাপন বলছেন, কিছু গুরুত্বপূর্ণ জিনিষ পাওয়া গেছে, কিন্তু কোচদের নিয়ে কোনো সমস্যা পাওয়া যায়নি। তদন্ত রিপোর্ট পেলে আমি নিজে ক্রিকেটারদের সঙ্গে বসব। দেখি তারা আমার কাছে কিছু বলে কি না।

বিশ্বকাপ থেকেই তুমুল সমালোচনার মুখে বাংলাদেশের ক্রিকেটাররা। এর বেশিরভাগই হয় মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরও সুরাহা হওয়া উচিত বলে মনে করেন পাপন। তিনি চান সবাই যেন ক্রিকেটারদের সমর্থন দেন। পাপনের ভাষায়, ক্রিকেটারদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রেসার অতিরিক্ত হয়ে যাচ্ছে। যেভাবে সমালোচনা হয় এটা ঠিক না। অ্যাজাজ প্যাটেল ভারতে ১০ উইকেট নিল। ভারত কি ঘরে পেস পিচ বানিয়েছে? তারা তো স্পিন পিচ বানিয়েছে। সেখানে কি সমালোচনা হয়েছে? আমরা কেন উইকেট নিয়ে এতো সমালোচনা করি।

সংবাদ মাধ্যমকে বিসিবি বস বলেন, বাবর আজম আমাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রান করতে পারেনি। ও তো বিশ্বের সেরা ব্যাটারদের একজন। তবুও তো ওকে নিয়ে সমালোচনা হয়নি। তাহলে আমাদের দল খারাপ খেললে দল ও খেলোয়াড় কেন সমালোচনার মুখে পড়েন! মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম, রিয়াদরা দলকে অনেক কিছু দিয়েছে। আপনারা ওদের সমালোচনা না করে সাপোর্ট করেন। এটা ওদের প্রাপ্য। সাপোর্ট না করে সমালোচনা করেন কেন?

এসএইচ-২৫/০৪/২১ (স্পোর্টস ডেস্ক)