টিকা না নেওয়ার পণ করা বক্সারের প্রাণ গেল করোনায়

করোনার টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন বেলজিয়ামের কিক বক্সার ফ্রেদেরিক সিনিস্ত্রা। অবশেষে সেই করোনাই প্রাণ কেড়ে নেয় তার।

জানা গেছে, করোনা শুরু হওয়ার প্রথম দিক থেকেই টিকাকে অবজ্ঞা করে আসছিলেন ফ্রেদেরিক সিনিস্ত্রা। কখনও টিকা দেবেন না বলে করেছিলেন পণও। এবার আর রেহাই পেলেন না তিনি। করোনাই প্রাণ গেল তার।

ইংলিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ বলছে গত ১৫ ডিসেম্বর মারা গেছেন তিনি। মৃত্যুকালে সিনিস্ত্রার বয়স হয়েছিল ৪০ বছর। এর আগে গত নভেম্বরে করোনায় আক্রান্ত হন তিনি। শেষ দিকে অবস্থার অবনতি ঘটলে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি করা হয় তাকে।

ওয়ালন মিডিয়ার তথ্যানুযায়ী, সিনিস্ত্রা করোনা টিকা না নেওয়ার ক্ষেত্রে বেশ কিছু যুক্তি দাঁড় করিয়েছিলেন। তার দাবি ছিল, শারীরিকভাবে শক্তিশালী থাকায় করোনা তাকে আক্রমণ করলেও একেবারে কাবু করতে পারবে না। তার বয়সও তুলনামূলকভাবে কম। করোনার টিকার পরিবর্তে এগুলোই তার প্রতিরোধক হিসেবে কাজ করবে।

করোনায় আক্রান্ত থাকার সময়ে সিনিস্ত্রা বলেছিলেন, পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। আমি বাসায় থেকে সুস্থ হচ্ছি, যেভাবে সুস্থ হওয়ার কথা। আরও হাজারগুণ শক্তিশালী হয়ে আমি সবার মাঝে ফিরব।

এসএইচ-১১/২৬/২১ (স্পোর্টস ডেস্ক)