নাতীর কোলে চড়ে ভোট দিলেন ১০২ বছরের বৃদ্ধা

দুই একটি অপ্রীতিকর ঘটনার মধ্যে রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের পরিষদ নির্বাচনে মেয়ে জরিনা বেগমের ছেলে নাতী রুদ্র হাসানের কোলে চড়ে ভোট দিলেন ১০২ বছরের বৃদ্ধা নতিফুন বেওয়া। রোববার বেলা সাড়ে ১১টায় দিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি।

এ সময় কথা হয় নতিফুন বেওয়ার সাথে। তিনি জানান, জীবনে এই বয়সে এসে ভোট দিতে পেরে নিজেকে আন্দদিত মনে করেছেন তিনি। কারন হিসেবে বলেন, এই বয়সে ভোট দিতে পারব এমনটা আশা করিনি। বয়সের ভারে ঠিকভাবে কথা বলতে পারছেনা। তার বাড়ি বাউসা ইউনিয়নের ১ নম্বর দিঘা ওয়ার্ডের পুকুরপড়া গ্রামে।

তার স্বামী মারা গেছেন ৬০ বছর আগে। জাতীয় ও স্থানীয় নির্বাচনে কতবার ভোট দিয়েছেন তা বয়সের ভারে জানাতে পারেনি নতিফন। তার তিন মেয়ের অনেক আগেই বিয়ে দিয়েছেন। আর এভাবে ভোট দেওয়ার সৌভাগ্য আসবে না বলেও হতাশা প্রকাশ করেন তিনি। যে কোন সময় সৃষ্টি কর্তা নিয়ে নিবে। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা এক হাজার ৫২২।

দিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে কর্মরত পুলিশ অফিসার আবদুর রউফ বলেন, অনেক বৃদ্ধ এসে ভোট দিচ্ছেন। যারা হাটতে পারছেনা তাদের সহযোগিতা করে ভোট নেওয়া হচ্ছে।

দিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে প্রিজাইজিং অফিসার সিরাজুল ইসলাম বলেন, সুষ্ট সুন্দরভাবে ভোট অনুষ্টিত হচ্ছে। এই কেন্দ্রে বেলা ১১টা পর্যন্ত ২২ শতাংশ ভোট পড়েছে বলে জানান তিনি।

এসএইচ-১০/২৬/২১ (নিজস্ব প্রতিবেদক)