দেম্বেলেকে খেলতে দেবে না বার্সেলোনা

বেতন কমিয়ে চুক্তি নবায়নে রাজি না হওয়ায় উসমান দেম্বেলেকে আগামী জুন পর্যন্ত খেলতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা।

এদিকে, ক্লাবকে প্রায় দ্বিগুণ বেতনের প্রস্তাব দিয়েছেন এই ফ্রেঞ্চ উইঙ্গার।

মৌসুম পরিবর্তনের সঙ্গে সঙ্গেই ফুটবলের ড্রেসিংরুমেও কিছুদিন পরপর দেখা যায় খেলোয়াড় পরিবর্তনের জোয়ার। বেশ কিছুদিন আগে থেকেই বার্সা কোচ জাভি স্প্যানিশ স্ট্রাইকার ফেরান তোরেসকে দলে ভেড়াতে অবলম্বন করছিলেন বেশ কিছু কৌশল।

এর মধ্যে উসমান দেম্বেলের চুক্তি নবায়ন করে বেতন কমিয়ে দেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন জাভি। পরিকল্পনা ছিল দেম্বেলের বেতন কমিয়ে তোরেসকে দলে ভিরিয়ে ভারসাম্য আনবেন। দেম্বেলেকে ভরসার পাত্র ভেবে বছরের প্রথম এল ক্লাসিকোর একাদশেও রেখেছিলেন বার্সা কোচ জাভি।

কিন্তু ক্লাবের এমন দুরাবস্থায় দেম্বেলে ক্লাবের পাশে তো দাঁড়ালেনই না বরং চুক্তি নবায়নে রাজি না হয়ে দ্বিগুণ বেতন দাবি করেছেন। এরই জের ধরে জাভিও সিদ্ধান্ত নিয়েছেন জুনেই চুক্তি শেষ হতে যাওয়া ফ্রেঞ্চ উইঙ্গারকে চুক্তি নবায়নের আগ পর্যন্ত মাঠে নামতে দেবেন না।

এমন সময়ে মাঠে না নামলে বিশ্বকাপে ফ্রান্সের মতো শক্তিশালী দলে নিজের জায়গা করে নেওয়া বেশ কঠিনই হয়ে দাঁড়াবে দেম্বেলের জন্য।

কদিন আগেই জানা গিয়েছিল, চুক্তি নিয়ে বার্সেলোনা-দেম্বেলে একমত হতে না পারায় দেম্বেলের ব্যাপারে খোঁজখবর নেওয়া শুরু করেছে অনেক ক্লাব, যার মধ্যে সবার চেয়ে এগিয়ে চেলসি। উসমান দেম্বেলের ম্যানেজারের সঙ্গে কথাবার্তা শুরু করেছে চেলসি।

এর আগে কথা উঠেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডে পাড়ি জমাতে পারেন বার্সেলোনার আলোচিত তারকা উসমান দেম্বেলে। বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় আসার সময় আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন উসমান দেম্বেলে। পরে আর নামের প্রতি এত সুবিচার করতে পারেননি ফরাসি ফরোয়ার্ড। বারবার ইনজুরিতে পড়ে এখন তিনি একটু ব্যাকফুটেই। সেই দেম্বেলেতেই আশা খুঁজছে নতুন করে ঢেলে সাজাতে চায় নিউক্যাসলন ইউনাইটেড।

এসএইচ-২৬/১৭/২২ (স্পোর্টস ডেস্ক)