অবসরে যাচ্ছেন সুরঙ্গা লাকমাল

ভারত সফরের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন শ্রীলঙ্কার সুরঙ্গা লাকমাল। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) এক চিঠিতে অবসর নেওয়ার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

চিঠিতে লাকমাল বলেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে ঋণী। তারা আমাকে সুযোগ দিয়েছে, এতে আমি দক্ষতা বাড়াতে পেরেছি, দেশকে কিছু দিতে পেরেছি। সব খেলোয়াড়, কোচ, টিম ম্যানেজার ও স্টাফদের প্রতি আমার অকৃত্রিম শ্রদ্ধা ছাড়া আর কিছুই দেওয়ার নেই।’

জবাবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে সিলভা বলেন, ‘লাকমালের অনাগত দিনগুলোর জন্য শুভকামনা। আশা করছি, সে ভারতের বিপক্ষে সিরিজে দলে অন্তর্ভুক্ত হবে, নির্বাচকরা তাকে বিবেচনা করবে। সে শ্রীলঙ্কা ক্রিকেটে অনেক অবদান রেখেছে। জাতীয় দলে সে কিছু স্মরণীয় মুহূর্তের জন্ম দিয়েছে। তার এই অবদান আমরা মনে রাখব।’

২০০৯ সালে ভারতের বিপক্ষে নাগপুরে শ্রীলঙ্কার হয়ে অভিষেক হয় লাকমালের। এর পরের বছর তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন প্রথম টেস্ট ম্যাচটি। ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে খেলেন প্রথম টি-টোয়েন্টি।

এ পর্যন্ত তিনি দেশের হয়ে ৬৮টি টেস্ট, ৮৬টি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। টেস্টে এ পেসার ১৬৮ উইকেট, ওয়ানডেতে ১০৯ উইকেট ও টি-টোয়েন্টিতে ৮ উইকেট শিকার করেছেন। দেশের জার্সিতে তিনি সবশেষ খেলেছেন গত বছরের নভেম্বরে।

এসএইচ-২২/০২/২২ (স্পোর্টস ডেস্ক)