শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেই কোহলি

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। এ মাস থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের জন্য এরইমধ্যে দলও ঘোষণা করেছে টিম ইন্ডিয়া। ১৮ সদস্যের এই দলে নেই বিরাট কোহলি ও রিশভ পন্ত। এ দুজনকে বিশ্রাম দিয়েছে ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

বায়োবাবলের টানা ধকলের মধ্যে থাকায় বিরাট কোহলি ও পন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও খেলছেন না। তাদের বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এবার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না তারা। বিরাট কোহলি ও পন্ত, দুজনেই দলের হয়ে তিন ফরম্যাটে প্রতিনিধিত্ব করেন। সে হিসেবে যারা তিন ফরম্যাটে খেলেন না তাদের চেয়ে এ দুজনের ওপর চাপ একটু বেশিই। করোনার কারণে তাদের লম্বা সময় থাকতে হয় বায়োবাবলেও। সেটা বিবেচনায় নিয়েই কোহলি-পন্তকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই।

পন্তের ব্যাকআপ হিসেবে সুযোগ পেয়েছেন সাঞ্জু সামসন। চোট সারিয়ে টেস্ট দলে ফেরার পর এবার টি-টোয়েন্টি ফরম্যাটেও দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা। ছুটি কাটিয়ে দলে ফিরেছেন জাসপ্রীত বুমরাহও। তাকে রোহিতের ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছে।

লঙ্কানদের বিপক্ষে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৪ ফেব্রুয়ারি থেকে। ২৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচ ও ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তৃতীয় ম্যাচ। এরপর টেস্টের লড়াইয়ের পালা। টেস্টের জন্যও দল ঘোষণা করেছে তারা।

ভারত টি-টোয়েন্টি দল

রোহিত শর্মা, রুতুরাজ গাইকওয়াদ, ইশান কিশান, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হোদা, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, সাঞ্জু সামসন, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব ও আবেশ খান।

ভারত টেস্ট দল
রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারী, শুভমন গিল, রিশভ পন্ত, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ (সহঅধিনায়ক), মোহাম্মদ শামি, উমেশ যাদব এবং সৌরভ কুমার।

এসএইচ-১১/১৯/২২ (স্পোর্টস ডেস্ক)