ডিআরএস থাকছে আফগান সিরিজে

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে সীমিত ওভারের ক্রিকেট এবং টি-টোয়েন্টি সিরিজে থাকছে ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার সিরিজের স্পন্সরশিপ ঘোষণার অনুষ্ঠানে ডিআরএস থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

সেই অনুষ্ঠানে টিটু বলেন, ‘ডিআরএস নিয়ে সিদ্ধান্ত হয়েছে। বিপিএলের শেষাংশ থেকেই ডিআরএস থাকার কথা ছিল। আমাদের যন্ত্রাংশ সব ছিল, তবে যারা ডিআরএস পরিচালনা করে তারা উপস্থিত হতে পারেনি। তবে আফগানিস্তান সিরিজে সবাই চলে আসবে এবং চট্টগ্রাম থেকেই ডিআরএসের ব্যবহার দেখা যাবে।’

প্রতিটি ম্যাচই আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। তাই এই সিরিজে ডিআরএসের ব্যবহার অত্যন্ত জরুরি।

এদিকে স্পন্সরশিপ ঘোষণার অনুষ্ঠানে জানানো হয়- বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ইস্পাহানী, সঙ্গে থাকছে ওয়ালটনও। সিরিজের নাম হবে ইস্পাহানী বাংলাদেশ বনাম আফগানিস্তান ক্রিকেট সিরিজ ২০২২, পাওয়ার্ড বাই ওয়ালটন।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে এরই মধ্যে চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে যাননি সাকিব-মুস্তাফিজসহ বিপিএলের ফাইনাল খেলা পাঁচ ক্রিকেটার। টুর্নামেন্টের ধকল কাটিয়ে উঠতে এক দিন বেশি বিশ্রাম দেওয়া হয়েছে তাদের। এদিকে কোভিড থেকে সেরে না ওঠায় দলের সঙ্গে চট্টগ্রাম যায়নি সিডন্সও।

২৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজ। সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। আর ৩ মার্চ থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজটি হবে ঢাকার মিরপুরে।

এসএইচ-০৪/২০/২২ (স্পোর্টস ডেস্ক)