মুস্তাফিজদের টিম বাসে হামলা

আইপিএলের পঞ্চদশ আসর শুরু হতে আর দিন দশেকও বাকি নেই। কিন্তু এরই মধ্যে নিরাপত্তা হুমকির মুখে পড়ল জনপ্রিয় এ ক্রিকেট লিগটি। মঙ্গলবার রাতে মুস্তাফিজুর রহমানের দল দিল্লি ক্যাপিটালসের বাসে দুষ্কৃতকারীদের হামলার ঘটনা ঘটেছে। এতে দলটির টিম বাস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে কেউ হতাহত হয়নি বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে। এ ছাড়া আইপিএল কর্তৃপক্ষও বিষয়টি নিশ্চিত করেছে। এদিকে এ ঘটনায় মুম্বাইয়ের কোলাবা থানায় বুধবার একটি এফআইআর দায়ের করা হয়েছে।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় দৈনিক আনন্দবাজার জানিয়েছে, মঙ্গলবার রাতে মুম্বাইয়ের একটি পাঁচ তারকা হোটেলের পাশে রাখা ছিল বাসটি। সেখানেই অজ্ঞাতপরিচয়ের ৫-৬ জন হামলা চালায়। ভাঙচুরের চেষ্টাও করা হয়। হামলাকারীদের পরিচয় অজানা হলেও তারা সবাই রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) পরিবহন শাখার সদস্য বলে জানা গেছে।

আরও জানা গেছে, দিল্লির বাসটি আনা হয়েছে উত্তরপ্রদেশ থেকে। তা নিয়েই ক্ষোভ হামলাকারীদের। এমএনএস কর্মীদের প্রশ্ন, স্থানীয় কোনো পরিবহন সংস্থা থেকে কেন বাস নেওয়া হয়নি? মুম্বাইয়ের গাড়ি ব্যবহার না করে দিল্লি বা অন্যান্য শহর থেকে বাস ও ভাড়ায় চালিত মিনি কার ঢোকানো হচ্ছে। এতে মুম্বাইয়ের চালকরা কাজ পাচ্ছেন না। সে জন্য তাদের এই প্রতিবাদ।

এদিকে এ ঘটনায় অজ্ঞাতপরিচয়ের পাঁচ-ছয়জনের বিরুদ্ধে আইপিসির ১৪৩, ১৪৭, ১৪৯ এবং ৪২৭ ধারায় এফআইআর দায়ের করেছে মুম্বাই পুলিশ। পরে প্রশান্ত গান্ধী, সন্তোষ যাদব নামে দু’জন এবং আরও একজন এমএনএস কর্মীকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। বাসে হামলা চালানোর ঘটনায় আর কারা যুক্ত তা জানতে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে মুস্তাফিজুর রহমানের আইপিএল অভিষেক হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। এরপর মুম্বাই ইন্ডিয়ান্স এবং সবশেষ আসরে খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসরে এসে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন কাটার মাস্টার।

এসএইচ-০৩/১৬/২২ (স্পোর্টস ডেস্ক)