ইলিয়াসের বিরুদ্ধে সুবাহর মামলা: তদন্ত প্রতিবেদন ৫ এপ্রিল

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে গায়ক ইলিয়াস হোসাইনের বিরুদ্ধে স্ত্রী অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবাহর মামলায় ৫ এপ্রিল প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। এ জন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত বছর সেপ্টেম্বরে সুবাহর সঙ্গে পরিচয় হয় ইলিয়াসের। পরবর্তীতে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের সময় সুবাহর পরিবারের পক্ষ থেকে ইলিয়াসের চাহিদা অনুযায়ী ১২ লাখ টাকা মূল্যের রোলেক্স ব্রান্ডের ঘড়িসহ ১৫ লাখ ৭৫ হাজার টাকার পণ্য দেওয়া হয়। ১ ডিসেম্বর তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন। কিন্তু তাতে ইলিয়াস সন্তুষ্ট হননি। এরপর সুবাহ জানতে পারেন ইলিয়াস একাধিক সম্পর্কে জড়িত।

বিয়ের পর পরই সুবাহর কাছে ফ্ল্যাট কেনা বাবদ ৫০ লাখ এবং গাড়ির জন্য আরও ৩০ লাখ টাকা যৌতুক দাবি করেন ইলিয়াস। এ ছাড়া সুবহার মায়ের কাছে ৯ ডিসেম্বর ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। তাকে আড়াই লাখ টাকা দেয় সুবহার পরিবার।

পরবর্তীতে ২৭ ডিসেম্বর দুপুরে ফ্ল্যাট ও গাড়ি কেনার জন্য ৮০ লাখ টাকার জন্য চাপ দেন। এ নিয়েই ঝগড়া শুরু হয় তাদের। পরদিন আবারো ৮০ লাখ টাকা যৌতুক চান।

ইলিয়াসের দাবি পুরণ না করায়, কিল-ঘুষি-লাথি ও চুলের মুঠি ধরে মাথা দেয়ালের সঙ্গে ঠুকে জখম করেন ইলিয়াস। এরপর সুবাহকে ব্যথার ওষুধ বলে অন‌্য ওষুধ খাওয়ান। ওষুধ খেয়ে সুবাহ অজ্ঞান হয়ে যান। সেই সুযোগে আলমারিতে থাকা ২০ লাখ টাকার স্বর্ণালংকার এবং ৫০ হাজার টাকা নিয়ে যান। ইলিয়াস পালিয়ে যাওয়ার পর সুবাহর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়।

এসএইচ-০৪/১৬/২২ (বিনোদন ডেস্ক)