ইতিহাস সৃষ্টি করে দেশে ফিরলেন সাকিব

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ঐতিহাসিক সিরিজ জয় শেষে অসুস্থ পরিবারকে সময় দিতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার রাত ৯টায় তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন।

অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন সাকিব আল হাসানের মা শিরিন আক্তার। সঙ্গে একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও ছোট মেয়ে ইরাম হাসান নিউমোনিয়াতে আক্রান্ত। তারাও ভর্তি আছেন দাদির সঙ্গে। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠান্ডা-জ্বরে ভুগছেন। সব মিলিয়ে পারিবারিকভাবে বেশ সংকটময় মুহূর্ত পার করছেন টাইগার অলরাউন্ডার।

অন্যদিকে সাকিবের শাশুড়িও ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

এমন কঠিন পরিস্থিতিতে দলের সঙ্গে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি খেলেছেন টাইগার অলরাউন্ডার। শুধু তাই নয়, পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি আবার দলের সঙ্গে টেস্ট সিরিজ খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশও করেছেন।

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্ট সাকিবের খেলার সম্ভাবনা নেই তবে তার দ্বিতীয় টেস্টে খেলার সম্ভাবনা রয়েছে। এ সম্পর্কে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘সাকিব টেস্ট খেলতে চাচ্ছে। মূল কথা হলো টেস্ট খেলতে ওর কোনো আপত্তি নেই। ও দেশে ফিরে আসছে। তার পরিবারের অনেকে অসুস্থ। সমস্যার সমাধান হলে প্রথম টেস্টে সম্ভব না হলে দ্বিতীয় টেস্টে সে খেলতে যাবে।’

আগামী ৩১ মার্চ ডারবানে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে। ৭ এপ্রিল দ্বিতীয় টেস্টে পোর্ট এলিজাবেথে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামবে মুমিনুল হকরা। এদিকে কেপটাউনের ক্যাম্প শেষ করে প্রথম টেস্টের ভেন্যু ডারবানে পৌঁছেছেন সাদা পোশাকের টাইগাররা। দক্ষিণ আফ্রিকায় এখন পর্যন্ত ৬ টেস্ট খেলে সবকটিতে হেরেছে বাংলাদেশ, ৫টিতেই ইনিংস ব্যবধানে। আরেকটি টেস্টে হার ৩৩৩ রানে।

এসএইচ-১৭/২৪/২২ (স্পোর্টস ডেস্ক)