মাঠে মাহমুদউল্লাহ, খেলার কথা থাকলেও মাঠেই আসেননি সাকিব

বাংলাদেশ জাতীয় দলের দুই সিনিয়র তারকা সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দলে ভিড়িয়েছে ঢাকা মোহামেডান। দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে মাহমুদউল্লাহ রিয়াদ আজ খেলতে নেমেছেন মোহামেডানের পক্ষে। গুঞ্জন ছিল, পরিবারের অসুস্থ সদস্যদের পাশে থাকতে দেশে ফেরা সাকিব আল হাসানও আজ মাঠে নামবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ম্যাচটি খেলতে। তবে সব গুঞ্জন মিথ্যা প্রমাণ করে সোমবার বিকেএসপিতে আসেননি সাকিব।

ডিপিএলে এবার মোহামেডান গড়েছে তারকাবহুল দল। সাকিব-মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে গড়া সাদা-কালো জার্সিধারীরা এবার অধিনায়কত্বের আর্মব্যান্ড তুলে দিয়েছে মাহমুদউল্লাহর হাতে। দক্ষিণ আফ্রিকায় সফল এক ওয়ানডে সিরিজ কাটিয়ে মাহমুদউল্লাহ ফিরেছেন দেশে। দেশে ফিরে অনুশীলনে থাকা মোহামেডান অধিনায়ক আজ নেমে পড়লেন মাঠের খেলায়। শেখ জামালের বিপক্ষে ম্যাচটি দিয়েই এবারের ডিপিএল শুরু হচ্ছে রিয়াদের।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলার কথা থাকলেও সাকিব দেশে ফিরেছেন হুট করে তার পরিবারের কয়েকজন সদস্য অসুস্থ হয়ে পড়ায়। কথা রয়েছে পরিবারের সদস্যদের অবস্থা স্থিতিশীল হলে দ্বিতীয় টেস্টের আগে আবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়তে পারেন সাকিব। তবে গতকাল গুঞ্জন শুরু হয় সাকিব আজ মোহামেডানের হয়ে শেখ জামালের বিপক্ষে মাঠে নামতে পারেন।

রোববার এই গুঞ্জনের সূত্রপাত মোহামেডানের ঘর থেকেই। তারা জানায়, বিসিবির পক্ষ থেকে সাকিবকে মাঠে নামার অনুমতি পাওয়া গেছে। এর পর থেকেই ক্রিকেটপাড়ায় কথা ছড়াতে থাকে, সাকিব সোমবার মোহামেডানের পক্ষে মাঠে নামছেন। মোহামেডানের প্রস্তুতি আর তোড়জোড় দেখে সেটাই সত্যি মনে হচ্ছিল।

এ বিষয়ে মোহামেডান শিবির থেকে জানানো হয়েছিল, বিসিবির পক্ষ থেকে অনুমতি পাওয়ায় সাকিবকে খেলানোয় আর কোনো বাধা কার্যত নেই। এখন খেলা না-খেলাটা সম্পূর্ণ সাকিবের হাতে। তিনি চাইলে মাঠে নামতে পারেন, আবার চাইলে না-ও খেলতে পারেন।

সে সময় শোনা যাচ্ছিল, সোমবার সকালে বিকেএসপিতে আসতে পারেন সাকিব। যদি আসেন তবে ম্যাচ খেলতে নেমে পড়তে পারেন মাঠেও।

তবে সে আশা পূরণ হয়নি। সোমবার বিকেএসপিতে আসেননি সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকা সফর থেকে পরিবারকে সময় দিতে ছুটি নিয়ে দেশে ফেরা সাকিব শেষ পর্যন্ত মাঠে আসেননি পরিবারকে সময় দিতেই। পরিবারের অসুস্থ সদস্যদের পাশে থাকাটা এ মুহূর্তে ফ্যামিলিম্যান সাকিবের কাছে বেশি গুরুত্বপূর্ণ।

এসএইচ-১০/২৮/২২ (স্পোর্টস ডেস্ক)