পিএসজি থেকে যা যা পাচ্ছেন এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পের ছোটবেলার স্বপ্ন, একদিন রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন। সেই সুযোগও এসেছিল ফরাসি তারকার সামনে। তবে এমবাপ্পে প্রস্তাব প্রত্যাখ্যান করে থেকে গেলেন পিএসজিতেই। যে ক্লাবের প্রতি বাল্যকাল থেকে আবেগী এমবাপ্পে, সেখানে খেলার সুযোগ হাতছাড়া করার বিনিময়ে পিএসজি থেকে কী পাচ্ছেন তিনি? একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন বলছে, বাড়তি বেতনের পাশাপাশি এমবাপ্পে ‘যা চাচ্ছেন তা-ই’ মেনে নিচ্ছেন ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি।

পিএসজির ব্রাজিলিয়ান পরিচালক লিওনার্দোর সঙ্গে এমবাপ্পের বনিবনা নেই। প্রথমেই নাকি তাকে অপসারণের কথা বলেছেন ফরাসি স্ট্রাইকার। লিওনার্দোর পরিবর্তে লুইস কাম্পোসের নাম প্রস্তাব করেছেন তিনি। এরই মধ্যে লিওনার্দোর বরখাস্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন জনপ্রিয় দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

সাদা জার্সি গায়ে চাপানোর পরিবর্তে ফরাসি ক্লাব থেকে এমবাপ্পের আর কী চাওয়া? ইএসপিএনের ফরাসি সাংবাদিক ইউলিয়ান লরেন্স বলছেন, এমবাপ্পে চান না নেইমার পিএসজিতে থাকুক। সেটাও হয়তো আমলে নিয়ে নেবে পিএসজি। নেইমারের পরিবর্তে এমবাপ্পে চান তার জাতীয় দলের সতীর্থ উসমান ডেম্বেলেকে, যিনি এখন বার্সেলোনায় খেলছেন।

এমবাপ্পের চাওয়াগুলোর মধ্যে সবচেয়ে বড়টি হচ্ছে কোচ ইস্যু। মাউরিসিও পচেত্তিনোকে নাকি পছন্দ নয় তার। ফরাসি তারকা চান তারই উত্তরসূরি জিনেদিন জিদানকে ডাগআউটে নিয়ে আসা। জিদানও বর্তমানে অবসর সময় কাটাচ্ছেন। গত বছর রিয়াল মাদ্রিদ থেকে সরে যাওয়ার পর আর কোনো দলের দায়িত্ব নেননি তিনি।

প্রসঙ্গত, অফিশিয়াল ঘোষণা অনুযায়ী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি করেছেন এমবাপ্পে। চুক্তি স্বাক্ষরের পর ২০২৫ লেখা জার্সি হাতে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে হাস্যোজ্জ্বল মুখে ছবিও তোলেন তিনি।

এসএইচ-১০/২২/২২ (স্পোর্টস ডেস্ক)