বিশ্বকাপ ট্রফির সঙ্গে বাংলাদেশ আসছেন বিশ্বকাপজয়ী ফুটবলারও

A fan holds up a trophy before the 2014 World Cup Group D soccer match between England and Italy at the Amazonia arena in Manaus June 14, 2014. REUTERS/Ivan Alvarado (BRAZIL - Tags: TPX IMAGES OF THE DAY SOCCER SPORT WORLD CUP)

৮ জুন বাংলাদেশে আসছে ফিফা বিশ্বকাপের ট্রফি। ১৮ ক্যারেট সোনায় মোড়ানো সোনালী ট্রফির আগমনে থাকছে অনেক চমক। অন্যতম চমক হিসেবে বিশ্বকাপ ট্রফির সঙ্গে বাংলাদেশে আসছেন একজন বিশ্বকাপজয়ী কিংবদন্তি। বিষয়টির সত্যতা সোমবার নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

১৯৯৮ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ক্রিস্টিয়ান কারেম্বু। বিশ্বকাপ ট্রফির আগমন উপলক্ষে বাংলাদেশ সফরে আসছেন এই ফিফা ফরাসি লিজেন্ড।

বিশ্বকাপ ট্রফি ও এই ফরাসির সফর নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক সোহাগ বলেন, ‘ফিফা থেকে আমাদের নিশ্চিত করেছে একজন ফিফা লিজেন্ড থাকবেন। ফিফার ট্রফি সফরে কমার্শিয়াল পার্টনার কোকাকোলার সঙ্গেও আমাদের যোগাযোগ রয়েছে। ট্রফি আগমন উপলক্ষ্যে সামনে আরো বিস্তারিত জানানো হবে।’

ফ্রান্সের হয়ে ৫৩ ম্যাচ খেলা কারেম্বু ১৯৯৮ সালের বিশকাপজয়ী ফরাসি দলের অন্যতম সদস্য ছিলেন। সে বিশ্বকাপের কোয়ার্টার, সেমি ও ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ খেলেছেন। ২০০০ সালের ইউরোজয়ী দলেও ছিলেন তিনি। ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের গৌরবও যুক্ত হয়েছে এই ডিফেন্সিভ মিডফিল্ডারের নামে।

এর আগে ২০১৩ সালে বাংলাদেশে এসেছিল ফিফা বিশ্বকাপের ট্রফি। ৯ বছর পর আবার আসছে সেই সোনালী শিরোপা।

এসএইচ-২৪/৩০/২২ (স্পোর্টস ডেস্ক)