প্রবাসী বাংলাদেশিরা প্রিয় দলের খেলা মাঠে বসে দেখার অপেক্ষায়

চলতি বছরের ২১ নভেম্বর মাঠে গড়াবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। ফুটবলের জমজমাট আসর দেখতে অপেক্ষায় সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। আর মাঠে বসে সরাসরি ফুটবল বিশ্বকাপের খেলা দেখার অপেক্ষায় কাতারে বসবাসরত চার লাখের বেশি প্রবাসী বাংলাদেশি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সমীকরণে কাতার ফুটবল বিশ্বকাপের ৩২ দলের মধ্যে ২৯ দল নিয়ে অনুষ্ঠিত হয়েছিল বিশ্বকাপ ড্র। ৩টি দলের কোয়ালিফাই নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে প্রায় তিন মাস।

কোয়ালিফাই ম্যাচে জয় পেয়ে কাতার ফুটবল বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে ওয়েলস, অস্ট্রেলিয়া ও কোস্টারিকা। এরই সঙ্গে কাতার ফুটবল বিশ্বকাপ নিশ্চিত হলো ৩২ দলের। প্রিয় দলের খেলা মাঠে বসে সরাসরি দেখার অপেক্ষায় কাতারে বসবাসরত বাংলাদেশিরা।

সেখানে বসবাসরত এক বাংলাদেশি বলেন, ‘আগামী ২১ নভেম্বর থেকে কাতারে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। আমরা মাঠে বসেই খেলা দেখার সুযোগ পাব।’ এদিকে আরেক প্রবাসী বাংলাদেশি বলেন, ‘আমি কাতার বিশ্বকাপের জন্য অপেক্ষা করছি। আশা করি, বিশ্বকাপের ম্যাচগুলো ভালোভাবে উপভোগ করব।’

ফুটবল বিশ্বকাপ আয়োজনে পুরোপুরি প্রস্তুত কাতার। বিশ্বকাপের জন্য তৈরি করা আটটি স্টেডিয়ামের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বিশ্বকাপের জন্য নির্মিত সব কটি স্টেডিয়ামের সৌন্দর্য মনোমুগ্ধকর, দেখার মতো। স্টেডিয়ামগুলোর ডিজাইনে রয়েছে নান্দনিকতার ছোঁয়া।

এসএইচ-১১/১৬/২২ (স্পোর্টস ডেস্ক)