গায়ানার মসজিদে ঈদের নামাজ আদায় টাইগারদের

মাঠের পারফরম্যান্সে হতাশার চূড়ায় থাকলেও, ওয়েস্ট ইন্ডিজে হাসি মুখেই ঈদ-উল-আজহা উদযাপন করল বাংলাদেশ ক্রিকেট দল। গায়ানায় নামাজ আদায়ের পর টিম হোটেলেই ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন ক্রিকেটাররা। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজরা।

অবশেষে ওয়েস্ট ইন্ডিজে অবস্থানরত বাংলাদেশের ক্রিকেটারদের মুখে হাসি। ভক্ত আর প্রিয়জনরা এ হাসিমুখ দেখার জন্য নিশ্চয়ই অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিলেন। কিন্তু ক্যারিবীয় দ্বীপপুঞ্জে মাঠের পারফরম্যান্সে স্বস্তিতে ছিল না দল। ক্রিকেটারদের গোমড়া মুখে হাসির উপলক্ষ হয়ে এলো ঈদ। গায়ানায় অন্যরকম উদযাপন টাইগারদের।

রোববার বাংলাদেশে উদযাপিত হবে ঈদ-উল-আজহা। ঈদের আনন্দের রেশ না কাটতেই এদিন রাতে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে তামিমের দল। তবে ঈদের আনন্দ নিজেদের মাঝে আগেই ভাগাভাগি করে নিয়েছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে থাকা বাংলাদেশি ক্রিকেটাররা।

শনিবার গায়নায় ঈদুল আযহা উদযাপিত হয়েছে। স্থানীয় সময় সকালে নামাজ আদায় করেছেন তামিম-সাকিব-মাহমুদউল্লাহরা। খেলার কারণে পরিবার থেকে হাজার মাইল দূরে থাকলেও, সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাহমুদউল্লাহ-শরিফুল-মুস্তাফিজরা।

ঈদের আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করার বার্তা দিয়ে বিসিবির ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় হাজির হন মাহমুদউল্লাহ রিয়াদ। সেখানে টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক সালাম জানিয়ে বলেন, ‘ সবাইকে ঈদের শুভেচ্ছা। আশা করি, সবাই নিজের পরিবারের সঙ্গে ভালোভাবে ঈদ কাটাবেন।’

একই ভিডিও বার্তায় সালাম জানিয়ে পেসার শরিফুল ইসলাম বলেন, ‘ সবাইকে ঈদের শুভেচ্ছা। সবাই সুস্থ থেকে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করুন, এটাই আমাদের চাওয়া।’ অন্যদিকে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান তার শুভেচ্ছা বার্তায় বলেন, ‘সবাইকে ঈদ মোবারক। সবাই পরিবারের সঙ্গে ঈদ পালন করুন, এ আশা করি।’

এদিকে ঈদের নামাজ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপলোড করে সবার সঙ্গে ঈদের শুভেচ্ছ বিনিময় করেন দলের বাকি সদস্যরাও। নিজের ভেরিফায়েড ফেইসবুক পেইজে মিরাজ-এবাদতরা লিখেছেন, সবাইকে ঈদের শুভেচ্ছা। প্রথম ওয়ানডেতে জয় দিয়ে ঈদের এ আনন্দ আরও বাড়িয়ে দেবেন টাইগাররা, প্রত্যাশা সবার।

এসএইচ-১৭/০৯/২২ (স্পোর্টস ডেস্ক)