চমক রেখে এশিয়া কাপে পাকিস্তানের দল ঘোষণা

এশিয়া কাপের জন্য সবার আগে দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দল থেকে বাদ পড়েছেন পেসার হাসান আলি। চমক হিসেবে জায়গা করে নিয়েছেন তরুণ পেসার নাসিম শাহ।

শ্রীলঙ্কার রাজনৈতিক-অর্থনৈতিক সংকটের কারণে এশিয়া কাপ সময়মতো হবে কি না তা নিয়ে শঙ্কা ছিল। শঙ্কা ছিল শ্রীলঙ্কায় ভেন্যু নিয়েও। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে হলেও পরিবর্তন এসেছে টুর্নামেন্টের ভেন্যুতে। শ্রীলঙ্কা থেকে সরে এশিয়া কাপের আসর চলে গেছে সংযুক্ত আরব আমিরাতে। এবারের এশিয়া কাপের আসর মাঠে গড়াচ্ছে আগামী ২৭ আগস্ট এবং টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

মঙ্গলবার (২ আগস্ট) এক বিবৃতিতে এশিয়া কাপের চূড়ান্ত সূচি ঘোষণা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সূচি ঘোষণার একদিন পরই দল ঘোষণা করল পিসিবি। বুধবার (৩ আগস্ট) পাকিস্তানের ঘোষিত দলে নাম নেই তারকা পেসার হাসান আলির। তার বদলি হিসেবে চমক ১৯ বছর বয়সী পেসার নাসিম শাহ। বরাবরের মতো নেতৃত্বে থাকছেন বাবর আজম।

পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, যেখানে দরকার সেখানেই কেবল আমরা পরিবর্তন এনেছি। কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা বলে সম্ভাব্য সেরা দলটাই বেছে নেয়া হয়েছে।

নাসিম শাহকে দলে নেয়া প্রসঙ্গে বলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে হাসানকে সাময়িক বিশ্রাম দেয়া হয়েছে। তার জায়গায় নাসিম ভালো করবে বলে আশা করছি। নাসিমের সাদা বলের ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই। তবে টেস্টে নিয়ন্ত্রিত পেস ও সুইং দিয়ে আগ্রাসী বোলিং করতে পারে সে। যেটা দলের কাজে দেবে।

এদিকে ইনজুরির কারণে গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট মিস করেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। তবে এশিয়া কাপের দলে তাকে রাখা হয়েছে। টুর্নামেন্ট শুরুর আগে পুরোপুরি ফিট হলেই তাকে খেলানো হবে বলেও উল্লেখ করা হয়েছে।

পাকিস্তানের এশিয়া কাপ দল

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহ নেওয়াজ দাহানি এবং উসমান কাদির।

এসএইচ-০৩/০৩/২২ (স্পোর্টস ডেস্ক)