দাঁড়ালেন না সৌরভ, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি তার দাদা

ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পদ ছাড়ার পর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল সৌরভ গাঙ্গুলীর। নিজেই গণমাধ্যমকে সে তথ্য জানিয়েছিলেন বিসিসিআইয়ের সদ্য সাবেক সভাপতি।

কিন্তু ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) নির্বাচনে মনোনয়নপত্র জমা দেননি তিনি। ফলে মনোনয়ন জমা দেয়া একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সৌরভের দাদা স্নেহাশীষ গাঙ্গুলী। খবর কলকাতাভিত্তিক গণমাধ্যম।

রোববার ছিল সিএবির মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। তিনি ইডেনে এসেছিলেনও। কিন্তু তার মধ্যে মনোনয়নপত্র জমা দেয়ার মতো কোনো তৎপরতা দেখা যায়নি। শনিবার সন্ধ্যা ৬টা নাগাদও ইডেনে এসেছিলেন তিনি। সেদিন সৌরভ বলেছিলেন, ‘রোববার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার সময় রয়েছে। দেখা যাক কী হয়।’

শনিবার সিএবিতে ঘণ্টা দুয়েক থাকাকালীন অন্য কর্তাদের সঙ্গে ঘনঘন বৈঠক করতে দেখা গিয়েছিল সৌরভকে। পরিস্থিতি দেখে অনেকে আন্দাজ করেছিলেন সিএবি নির্বাচনই হয়তো হবে না। কানাঘুষো চলছিল সৌরভ মনোনয়নপত্র না-ও দিতে পারেন। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো।

সিএবিতে মনোনয়নপত্র না দেয়ার অর্থ সৌরভ গাঙ্গুলী আপাতত ক্রিকেট প্রশাসনের সঙ্গে যুক্ত থাকছেন না। দিন কয়েক আগপর্যন্ত তার আইসিসিতে যাওয়া নিয়ে একটা জল্পনা ছিল। কিন্তু বিসিসিআই কর্তারা ভারতীয় বোর্ডের তরফে কাউকে প্রার্থী না করার সিদ্ধান্ত নেয়ায় আইসিসিতেও মনোনয়নপত্র দেননি সৌরভ।

এসএইচ-১২/২৩/২২ (স্পোর্টস ডেস্ক)