ছেলের আবদারে বাবার ‘আর্জেন্টিনা ভবন’

বিশ্বকাপ ফুটবল আসরের আর মাত্র কয়েকদিন বাকি। এরইমধ্যে ফুটবল উন্মাদনায় মেতে উঠেছেন বিশ্বকাপে নিজ নিজ দলের ব্রাহ্মণবাড়িয়ার সমর্থকরা। শহরের মধ্যপাড়া তালতলা এলাকায় একটি ভবন সম্পূর্ণ আর্জেন্টিনার পতাকার আদলে রঙ করেছেন মালিক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহাবুবুল আলম খোকন।

তার দাবি ছেলের আবদার পূরণে তিনি এমনটা করেছেন। তবে এতে এলাকার আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে প্রাণ চাঞ্চল্য বিরাজ করছে।

কথা হয় ভবনের ম্যানেজার মো. শ্যামল মিয়ার সঙ্গে, তিনি জানান, ভবন মালিক অ্যাড মাহাবুবুল আলম খোকন একজন ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত। তিনি শহরের মধ্যপাড়ার স্বনামধন্য প্রতিষ্ঠান ব্রাদার্স ইউনিয়ন ক্লাবেরও সভাপতি। তার ছেলে বিশ্বকাপে আর্জেন্টিনা দলের সমর্থক। ছেলের আবদার রক্ষা করতে গিয়ে ভবনটির রঙ করার সময় আর্জেন্টিনার পতাকার আদলে করেছেন।

ভবনের রঙ সম্পর্কে এলাকায় ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনা দলের সমর্থক মো. সোহাগ মিয়া বলেন, ‘আমি সব সময় আর্জেন্টিনা দল সার্পোট করি। ভবনটির রঙ প্রিয় দলের পতাকা এবং জার্সির রঙে বর্ণিল হওয়ায় আমার ভালো লাগছে। আশা করি এবারের বিশ্বকাপে আমার দল জয়ী হবে। ট্রফিটা মেসির হাতেই শোভা পাবে।’

এ ব্যপারে ভবন মালিক অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন বলেন, ‘ছেলে আর্জেন্টিনার সার্পোটার। তার আবাদার রাখতে গিয়ে ভবনের রঙ এমন করা হয়েছে। ছেলের সঙ্গে তার মা-ও সার্পোট দিয়েছে।’ তবে তার মেয়েরা ব্রাজিলের সার্পোটার বলে তিনি জানান।

এক্ষেত্রে মেয়েদের চাওয়াকে অগ্রাহ্য করা হয়েছে কি-না? এমন প্রশ্নের জবাবে মাহাবুবুল আলম খোকন বলেন, ‘মোটেও না। আমার আরেকটি ভবন আছে। সেটি মেয়েদের চাহিদা অনুযায়ী ব্রাজিলের পতাকার আদলে করার চিন্তা-ভাবনা রয়েছে।’

তিনি জানান, ভবনের রঙ যাই করি না কেন, সব সময় আমার নিজ দেশের পতাকার মান সর্বোচ্চ স্থানে অক্ষুণ্ণ রেখেছি এবং সবসময় রাখা হবে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু বলেন, বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় খেলা ফুটবল। কয়েকদিন পর ফুটবল বিশ্বকাপের আসর। যার কারণে দর্শকদের নিজ নিজ দলের প্রতি সমর্থন থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু খেলাকে কেন্দ্র করে আবেগাপ্লুত হয়ে আমরা যেন অন্যদেশের পতাকা টানাতে গিয়ে বিপদে না পড়ি সে বিষয়ে সবার খেয়াল রাখতে হবে। এ ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহবান জানান তিনি।

এসএইচ-২৫/০৬/২২ (স্পোর্টস ডেস্ক)