আর্জেন্টিনার ২৮ ফুটবলার চূড়ান্ত, বাদ পড়ছেন কোন দু’জন?

বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল, ডেনমার্কসহ বেশ কয়েকটি দেশ। আর্জেন্টিনা সমর্থকরা প্রিয় দলের স্কোয়াডের অপেক্ষায়। আলবিসেলেস্তেদের চূড়ান্ত ২৬ সদস্যের স্কোয়াডে কারা থাকছেন সব জল্পনা এখন যেন সেটি ঘিরেই। ফিফার ঘোষণা অনুযায়ী, ২৬ জনের চূড়ান্ত স্কোয়াড বেছে নেয়ার জন্য দলগুলো সময় পাবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। তার পরদিন অর্থাৎ ১৫ নভেম্বর ফিফা সব দলের খেলোয়াড় তালিকা প্রকাশ করবে।

বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ৪৬ জনের প্রাথমিক দল কাটছাঁট করে ৩১ জনে এনেছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি। যা এরইমধ্যে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ) জমা দিয়েছেন। এদিকে টিওয়াইসি স্পোর্টসের খবর, আর্জেন্টিনার স্কোয়াড আরও ছোট হয়ে এসেছে। ৩১ সদস্যের দল নেমে এসেছে ২৮ জনের স্কোয়াডে।

শেষ মুহূর্তে ভাবনায় আছেন রোমার ফরোয়ার্ড পাওলো দিবালা এবং জিওভানি লো সেলসো। এদিকে, গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ পড়েছেন হুয়ান মুসা। এমিলিয়ানো মার্টিনেজের বিকল্প হিসেবে আছেন ফাঙ্কো আরমানি। আর তারপর জেরোনিমো রুলি।

জানা গেছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই বিশ্বকাপের দল চূড়ান্ত করা হবে।

এদিকে, লিওনেল স্ক্যালোনির নেতৃত্বে আর্জেন্টিনার কোচিং স্টাফ এরই মধ্যে কাতারে পৌঁছে গেছে, সঙ্গে একমাত্র খেলোয়াড় গোলকিপার ফ্রাঙ্কো আরমানি। জানা গেছে, বিশ্বকাপে আর্জেন্টিনা দল থাকবে কাতার বিশ্ববিদ্যালয়ে। সেখানেই উঠেছেন স্ক্যালোনি ও তার দল।

আগামী সপ্তাহে বেশিরভাগ খেলোয়াড় কাতারে পা রাখতে শুরু করবেন। ১৬ নভেম্বর আবুধাবিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে মেসিরা।

আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান শুরু হবে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘সি’ গ্রুপে দলটির অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো (২৬ নভেম্বর) ও পোল্যান্ড (৩০ নভেম্বর)।

চূড়ান্ত ২৮ সদস্যের দল

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।

ডিফেন্ডার: নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, নিকোলাস ওটামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া, হুয়ান ফয়েথ, ক্রিশ্চিয়ান রোমেরো ও হেরমান পেসেলা।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো (না থাকার সম্ভাবনা বেশি), আলেহান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এসকিয়েল পালাসিওস ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, লিওনেল মেসি, অ্যাঞ্জেল স্ট্র্যাপ, নিকোলাস গঞ্জালেস।

এসএইচ-০৫/০৮/২২ (স্পোর্টস ডেস্ক)