দলের সঙ্গে অনুশীলনে মেসি, স্বস্তিতে সমর্থকরা

কাতার বিশ্বকাপের ক্যাম্পে যোগ দেয়ার পর থেকেই আড়ালে লিওনেল মেসি। প্রথম দিন অনুশীলন করেননি তিনি। দ্বিতীয় দিনে শুরু থেকে অনুশীলন না করলেও, একাকী অনুশীলন করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। রোববারের সেই অনুশীলনে অবশ্য গণমাধ্যমের প্রবেশের অনুমতিই ছিল না। তবে সোমবার  গণমাধ্যমের সামনেই অনুশীলন করলেন মেসি ও আর্জেন্টিনার ফুটবলাররা।

বিশ্বকাপে আর্জেন্টিনার বেসক্যাম্প কাতার ইউনিভার্সিটি। এখানেই থাকা খাওয়াসহ সবকিছু চলছে আলবিসেলেস্তেদের। প্রতিষ্ঠানটির তিন নম্বর মাঠে সোমবার অনুশীলনে নেমেছিল আর্জেন্টিনা দল। অনুশীলনে প্রথমবার দলের সঙ্গে একত্রে নেমেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি।

কাতারে আর্জেন্টিনা দল পা রাখার পর থেকেই মেসিকে নিয়ে জল্পনা-কল্পনা চলছিল। সমর্থকদের দুশ্চিন্তায়, মহাতারকা ইনজুরিতে পড়েছে কি-না। দোহায় প্রথম দিন অনুশীলনে নামেননি আর্জেন্টাইন সুপারস্টার। স্বাভাবিকভাবেই চিন্তার ভাঁজ সমর্থকদের কপালে। তবে কি চোটে পড়ছেন মেসি, এমন প্রশ্নই যেন ঘুরপাক খাচ্ছিল। যদিও পরে স্বস্তির খবরই দেয় আর্জেন্টিনার সংবাদমাধ্যম। জানা যায়, মেসি অনুশীলন বাদ দিয়ে শুধু জিম সেশনে সময় কাটান।

দ্বিতীয় দিনে মেসিকে দেখা যায় একা অনুশীলন করতে। তার আগে শিবিরে সতীর্থদের সঙ্গে তাকে হাসাহাসি করতে দেখা যায় সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকাকে। এছাড়া শনিবার (১৯ নভেম্বর) দলের সদস্যদের শারীরিক সক্ষমতার পরীক্ষাতেও ছিলেন না মেসি।

আর্জেন্টিনার এক সূত্র খবর দিয়েছিল, বাকিদের সঙ্গে অনুশীলন করার মতো ফিট নন মেসি। তাই শনিবার আলাদা শরীরচর্চা করতে বলা হয়েছিল। যদিও দলের পক্ষ থেকে বলা হয়, সেরা ফুটবলারের ওপর চাপ কমাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু তাতে জল্পনা থামছে না। কারণ, বুধবারের (১৬ নভেম্বর) প্রস্তুতি ম্যাচে তাকে স্বাভাবিক ছন্দে দেখা গিয়েছিল।

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মেসিকে দেখা গেল অনুশীলনে। এবার আলবিসেলেস্তে সমর্থকদের মুখে হাসি ফুটবেই।

এসএইচ-২২/২১/২২ (স্পোর্টস ডেস্ক)