ধর্ষণের অভিযোগে কাঠগড়ায় উঠতে হচ্ছে লঙ্কান ক্রিকেটারকে

ধর্ষণকাণ্ডে বিড়ম্বনা বাড়ল শ্রীলঙ্কান ক্রিকেটার দানুষ্কা গুনাথিলাকার। অস্ট্রেলিয়ান আদালতে ধর্ষণকাণ্ডে বিচারের মুখোমুখি হতে হবে শ্রীলঙ্কান এই ক্রিকেটারকে। সিডনির একটি আদালতে নিজেকে নির্দোষ দাবি জানিয়ে আবদেন করেছেন গুনাথিলাকা।

গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে ২৯ বছর বয়সি এক নারীর সঙ্গে পরিচয় হয় গুনাথিলাকার। একটি ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয় দুজনের। এক সন্ধ্যায় সেই নারীর আমন্ত্রণে তার বাড়িতে যান গুনাথিলাকা। সেখানেই তাকে যৌন হেনস্তা করে গুনাথিলাকার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন সেই নারী।

গুনাথিলাকার বিরুদ্ধে সম্মতি ছাড়া যৌন মিলনের অভিযোগ করা হয়েছে। ধর্ষণসহ মোট চারটি অভিযোগ করা হয়েছে লঙ্কান এই তারকার বিরুদ্ধে। এর জেরে আটক করা হয় শ্রীলঙ্কান ক্রিকেটারকে। যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত দানুষ্কা গুনাথিলাকার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

একই সঙ্গে সব ধরনের ক্রিকেট থেকেও তাকে নিষেধাজ্ঞা দিয়েছে এসএলসি। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শ্রীলঙ্কান এই ক্রিকেটারের। দেশের হয়ে ৮টি টেস্ট, ৪৭টি একদিনের এবং ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন গুনাথিলাকা।

এসএইচ-০৪/০৯/২৩ (স্পোর্টস ডেস্ক)