শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে খেলবেন তাওহিদ হৃদয়

শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার প্রস্তাব পেয়েছেন তাসকিন আহমেদ। টাইগার স্পিডস্টারকে এবারের এলপিএলের জন্য দলে চাইছে ডাম্বুলা অরা ফ্র্যাঞ্চাইজি। এবার জাতীয় দলে তাসকিনের সতীর্থ তরুণ ব্যাটার তাওহিদ হৃদয়ও ফ্র্যাঞ্চাইজি এই লিগে খেলার প্রস্তাব পেয়েছেন।

তাওহিদ হৃদয়কে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে এলপিএলে গতবারের চ্যাম্পিয়ন দল জাফনা কিংস। টুর্নামেন্টে কিংসের হয়ে কয়েকটি ম্যাচ খেলার প্রস্তাব পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। এরই মধ্যে হৃদয়কে টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ছাড়পত্রও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ বছর জাতীয় দলের হয়ে অভিষেক তাওহিদ হৃদয়ের। লাল সবুজের জার্সিতে অভিষেকের পর থেকেই ধারাবাহিক ফর্মে রয়েছেন বাংলাদেশ দলের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা গেলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ডানহাতি ব্যাটারের জন্য এটি হতে যাচ্ছে প্রথম বিদেশি টি-টোয়েন্টি লিগ খেলার অভিজ্ঞতা।

এবারের এলপিএল ৩০ জুলাই শুরু হয়ে চলবে ২০ আগস্ট পর্যন্ত। এ সময় বাংলাদেশ জাতীয় দলের কোনো খেলা নেই। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে জাতীয় দলের বিশেষ ক্যাম্প হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। তাই হৃদয়কে অনাপত্তিপত্র দিলেও তাসকিনকে লঙ্কান লিগে খেলতে দেওয়া হবে কি না, এখনো সে সিদ্ধান্ত হয়নি।

আন্তর্জাতিক ক্রিকেট না থাকলেও এশিয়া কাপ সামনে রেখে আগামী ৩১ জুলাই থেকে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। ক্যাম্পে ২৮ জনের একটি প্রাথমিক দল থাকবে বলে জানিয়েছে বিসিবি। লঙ্কান লিগে খেলতে যাওয়ায় তাওহীদ ওই ক্যাম্পের শুরুতে থাকতে পারবেন না। তবে ব্যাটার হিসেবে খেলার মধ্যে থাকতে পারবেন এই বিবেচনায় হৃদয়কে ছাড়পত্র দিচ্ছে বিসিবি।

এবারের এলপিএলে শুরু থেকেই খেলবেন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটার মোহাম্মদ মিঠুন। তিনি গল গ্লাডিয়েটর্সের হয়ে খেলবেন।

এসএ-০৫/২৪/২৩ (স্পোর্টস ডেস্ক)