আর্জেন্টিনায় খেলার ছাড়পত্র পেলেন জামাল

আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োতে চুক্তিবদ্ধ বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া। আগামীকাল ক্লাবটির হয়ে প্রথম ম্যাচ খেলার কথা জামালের। এক দেশের খেলোয়াড়ের আরেক দেশের লিগ খেলতে আন্তর্জাতিক ছাড়পত্র প্রয়োজন হয়। বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামালের ছাড়পত্র মিলেছে আজ সন্ধ্যায়।

আর্জেন্টিনার ক্লাব সোল দা মায়ো জামালের জন্য বাফুফের কাছে ছাড়পত্র চেয়েছিল বৃহস্পতিবার রাতে। ফিফার নিয়ম অনুযায়ী সাত দিনের মধ্যে এই আবেদন নিষ্পত্তি করতে হয়। বাফুফে ৪৮ ঘন্টার মধ্যেই জামালকে ছাড়পত্র দিয়েছে। জামাল সর্বশেষ শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে খেলেছিলেন। শেখ রাসেলের দাবি ছিল তাদের সঙ্গে চুক্তি রয়েছে জামালের। এমন দাবি করলেও আর্জেন্টিনায় খেলার ছাড়পত্র বাফুফে দিয়েছে রাসেলের সঙ্গে আলোচনা করেই।

ছাড়পত্র পেয়ে যাওয়ায় জামালের আর্জেন্টিনায় খেলতে আর কোনো জটিলতা নেই। ছাড়পত্র না পেলে তার পক্ষে আর্জেন্টিনার লিগে অংশগ্রহণ করা সম্ভব হতো না। সোল দা মায়োর হয়ে অনুশীলন করছেন জামাল। আগামীকাল আর্জেন্টিনায় জামালের প্রথম ম্যাচ হওয়ায় সোল দা মায়ো বাংলাদেশি প্রবাসীদের গ্যালারিতে প্রবেশাধিকার ফ্রী করে দিয়েছে। সামাজিক মাধ্যমেও ম্যাচটি সম্প্রচার করার কথা রয়েছে।

এসএ-০৪/০৮/২৩ (স্পোর্টস ডেস্ক)