জামালকে নিয়ে আর্জেন্টাইন ফুটবল সভাপতির বার্তা

ক্রমেই যেন দূরত্ব কমে আসছে বাংলাদেশ এবং আর্জেন্টিনার। বিশ্বের দুই প্রান্তের দুই দেশকে এক করেছে ফুটবল। বিশ্বকাপে মেসি বাহিনীর প্রতি বাংলাদেশের অগাধ ভালোবাসা এক করেছে দুই দেশের মানুষকে। ফুটবলই হয়ে উঠেছে বাংলাদেশ ও আর্জেন্টিনার ভালোবাসার যোগসূত্র। সেই টানেই কিনা বাংলার অধিনায়ক জামাল ভূঁইয়া খেলছেন দেশটির ফুটবল লিগে।

জামাল এখন আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়োর অংশ। সেই সূত্রেই দেখা হলো আর্জেন্টিনা ফুটবলের সভাপতি ক্লাদিও তাপিয়ার সঙ্গে। দিনকয়েক আগে বাংলাদেশের এই খেলোয়াড় অবশ্য নিজেই আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সামনে নিজের ছবি প্রকাশ করেছিলেন। তবে সভাপতি তাপিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়টি তখনও প্রকাশ্যে আসেনি।

বিষয়টি সামনে এনেছেন ক্লাদিও তাপিয়ায় নিজেই। ইন্সটাগ্রামে ভ্যারিফাইড আইডি থেকে জামালের সঙ্গে ছবি প্রকাশ করেন তিনি। জামালের জাতীয় দলের জার্সি হাতে দুজনের ছবিতে তিনি লিখেছেন, ‘দেখা করার জন্য ধন্যবাদ জামাল। বাংলাদেশ থেকে আর্জেন্টিনার ফুটবলে আপনাকে স্বাগত।’

ক্লদিও তাপিয়ার পর জামাল ভূঁইয়া নিজেও প্রকাশ করেছেন দুজনের ছবি। ফেসবুক পোস্টে নিজের কার্যালয়ে ডেকে নেবার জন্য আর্জেন্টাইন ফুটবল সভাপতিকে ধন্যবাদও জানান বাংলাদেশের অধিনায়ক।

জামালের আর্জেন্টিনা অধ্যায়টা অবশ্য শুরু হয়েছে বেশ দারুণভাবে। প্রথমদিনেই ক্যাপ্টেনের আর্মব্যান্ড পরে মাঠে নেমেছেন। আর্জেন্টাইন সমর্থকরাও তাকে বরণ করেছেন ‘ওয়েলকাম জামাল’ ব্যানার দিয়ে। বাংলার অধিনায়ক সেই ভালোবাসার প্রতিদান দিয়েছেন গোল করে। দলকেও দিয়েছেন স্বস্তির জয়।

অবশ্য সেই এক ম্যাচ খেলেই দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন জামাল ভূঁইয়া। দেশের মাটিতে আগামী ৪ এবং ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে মাঠে দেখা যাবে তাকে।

এসএ-০৪/০৮/২৩ (স্পোর্টস ডেস্ক)