তাসকিন-শরিফুলকে আইপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি

আইপিএলে বাংলাদেশের মোস্তাফিজুর রহমান দল পেলেও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেন পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। মূলত, তাদের আইপিএল খেলার অনুমতি প্রদান করেনি বিসিবি। মোস্তাফিজকে অনুমতি দেয়া হলেও বাকি দুই পেসারকে কেনো আইপিএল খেলার অনুমতি দেয়া হয়নি সেটির ব্যাখ্যা দিয়েছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।

বিসিবির এই পরিচালক জানান, তাসকিন ও শরিফুল ইনজুরিপ্রবণ হওয়ায় তাদের আইপিএল খেলার অনুমতি দেয়া হয়নি। রোববার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জালাল ইউনুস বলেন, ‘তাসকিন এখনও প্র্যাকটিস করছে। সে অলমোস্ট ফিট। আমাদের এই দুইজন (তাসকিন-শরিফুল) ইনজুরিপ্রবণ প্লেয়ার।

শরিফুল ফিট থাকলেও তার ইনজুরি প্রবণতা আছে। আইপিএল খেলতে গেলে টানা খেলায় ইনজুরিতে পড়ার সম্ভাবনা আছে। তাই বিসিবি অনুমতি দেয়নি।’

এর আগে, গত ১৯ ডিসেম্বর ২ কোটি রুপিতে চেন্নাই সুপার কিংস বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজকে দলে নেয়। দিনের শেষ সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে দল পেয়েছিলেন তিনি।

বাংলাদেশি এই পেসারের ভিত্তি মূল্য ছিল ২ কোটি টাকা। ফিজকে পেতে নিলামের শুরুতেই বিট করে চেন্নাই। বাকি দলগুলো আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই মোস্তাফিজকে পেয়ে যায় মহেন্দ্র সিং ধোনির দল।

এসএইচ-০৪/২৪/২৩ (স্পোর্টস ডেস্ক)