নিজেদের স্টোর খুলছে ফেসবুক

ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটা প্রথমবারের মতো নিজেদের স্টোর খুলতে যাচ্ছে। মেটার স্টোরে একজন গ্রাহক ভার্চুয়াল রিয়েলিটির বিভিন্ন পণ্য ক্রয় করতে পারবেন।

মেটাভার্সের দুনিয়াকে আরও সমৃদ্ধ করতে মেটা এ উদ্যোগ নিয়েছে বলে কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়। মেটা স্টোরে গ্রাহকরা উন্নতমানের বিভিন্ন ধরনের গেজেট ও হেডসেট কিনতে পারবেন।

ক্যালিফোর্নিয়ার বার্লিংগেম প্রাঙ্গণে এ স্টোরটি চালু হচ্ছে। আগামী মে মাসের ৯ তারিখে ১ হাজার ৫৫০ বর্গফুট জায়গা নিয়ে চালু হবে মেটার প্রথম স্টোর।

সোমবার মেটার পক্ষ থেকে জানানো হয়, মেটার প্রথম স্টোরটিতে কোয়েস্ট-২ ভিআর হেডসেট ও ভিডিও কলিংয়ের উন্নতমানের অনেক পোর্টাল পাওয়া যাবে। এছাড়াও রে-বানের তৈরি স্মার্টগ্লাসও স্থান পাবে মেটা স্টোরে।

কেবলমাত্র মেটা স্টোরে নয়, অনলাইনের মাধ্যমেও কিনতে পারা যাবে এসব পণ্য। অনলাইন কেনাকাটার জন্য মেটা শপিং ট্যাব ব্যবহার করে কাঙ্ক্ষিত পণ্য কিনতে পারবেন গ্রাহকরা।

শুরু থেকেই মেটার প্রধান নির্বাহী (সিইও) মার্ক জাকারবার্গ একটি ভার্চুয়াল দুনিয়া গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন। জাকারবার্গ এমন একটি মেটাভার্স গড়ে তোলার কথা বলছেন যেখানে মানুষ ভার্চুয়ালি যোগাযোগ করতে পারবে, কাজ চালিয়ে নিতে পারবে ও বিনোদনের জন্য খেলাধুলাও করতে পারবে।

এসএইচ-১৮/২৬/২২ (প্রযুক্তি ডেস্ক)