কলেজ ছুটি দিয়ে আওয়ামী লীগের সম্মেলন

ঠাকুরগাঁওয়ের হরিপুরে কলেজ ছুটি দিয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে হরিপুর মহিলা কলেজ মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনকে ঘিরে বেলা ১১টা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা কলেজ মাঠে আসতে শুরু করে। দুপুর ১টায় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মু. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নগেন পাল। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন চলে।

এদিকে সম্মেলনের জন্য কলেজের পাঠদান বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

তারা জানান, উপজেলায় অনেক ফাঁকা স্থান রয়েছে। এর যে কোনো এক জায়গায় সম্মেলন করা যেত। কিন্তু তারা সেটি না করে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে কলেজ মাঠে সম্মেলনের আয়োজন করেছে। যা মোটেও ঠিক হয়নি।

স্থানীয়দের অভিযোগ, হরিপুর মহিলা কলেজের অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান। তিনি এবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সে কারণেই তার ইচ্ছেমতো সম্মলনের স্থান নির্ধারণ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল বলেন, ‘একদিনে শিক্ষার্থীদের পড়ালেখার তেমন কোনো ক্ষতি হবে না। ১৯ জুলাই থেকে পাঠদান পুরোদমে চলবে l’

ঠাকুরগাঁও জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. আলাউদ্দীন আল আজাদ বলেন, ‘কলেজ ছুটি দিয়ে এভাবে সম্মেলনের আয়োজন করা নিয়মবহির্ভূত। বিষয়টি যাচাই করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

এসএইচ-১৩/১৮/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)