রাজশাহীতে বিলে তলিয়ে যাওয়া কৃষককে উদ্ধার করলো পুলিশ

রাজশাহীর মোহনপুরে জমিতের আগাছা পরিস্কারে গিয়ে বিলের ঠাণ্ডা পানিতে তলিয়ে গিয়েছিলেন কৃষক মোহাম্মদ মিলন (৪০)।

স্থানীয়দের সহায়তায় প্রায় জমে যাওয়া ওই কৃষককে উদ্ধার করেছেন মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ।

সোমবার দুপুরের দিকে উপজেলার সড়রের খরখরচা বিল থেকে তাকে উদ্ধার করা হয়।

শীতল পানিতে দীর্ঘসময় ডুবে থাকায় ওই কৃষক প্রায় অসাড় হয়ে যান। উদ্ধারের পর তাকে নিয়ে যায় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে। এখন তিনি অনেকটাই সুস্থ্য।

উদ্ধার হওয়ায় মিলন উপজেলার মহিষকুন্ডি গ্রামের এমাজ উদ্দিনের ছেলে। বৃদ্ধ এমাজ উদ্দিন বিলে কৃষক তলিয়ে যাবার খবর দিয়েছিলেন থানায়।

কিন্তু কিন্তু টের পাননি নিখোঁজ ওই কৃষক তারই ছেলে। উদ্ধারের পর কান্নায় ভেঙে পড়েন এমাজ উদ্দিন। পুলিশের প্রতি কৃতজ্ঞতাও জানান।

থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, দুপুরের দিকে জমি চাষের জন্য বিলে কচুরিপানা পরিস্কার করতে গিয়েছিলেন মিলন। নিজের ক্ষেতে নেমে পা পিছলে গর্তে তলিয়ে যান তিনি।

অনেক চেষ্টার পরও তিনি উঠতে পারছিলেন না। পাশেই থাকা আরেক কৃষক তাকে দেখতে না পেয়ে স্থানীয়দের জানান। সেই খবর থানায় পৌঁছে দেন পথচারী এমাজ উদ্দিন।

খবর পেয়ে ফোর্স দিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান ওসি। স্থানীয়দের সহায়তায় তল্লাশি চালিয়ে বিলের শীতল পানিতে অসাড় হয়ে পড়ে থাকা ওই কৃষককে উদ্ধার করা হয়।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কর্তব্যরত চিকিৎসক ডা. জাহিদ হোসেন বলেন, প্রচন্ড ঠাণ্ডা পানিতে দীর্ঘসময় ধরে ডুবে থাকায় তার পুরো শরীর প্রায় জমে গিয়েছিলো। এই অবস্থায় আর কিছুসময় থাকলে তিনি মারা যেতেন। হাসপাতালে তার চিকিৎসা চলছে।

বিএ-০৬/২০-০১ (নিজস্ব প্রতিবেদক)