রাজশাহীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে হাসপাতালে দুই রামেক ছাত্র

ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হয়েছেন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) দুই ছাত্র। আহত ওই দুই ছাত্র রামেক হাসপাতালে চিকিৎসাধীণ।

রোববার দিবাগত রাত আড়াইটার দিকে নগরীর দড়িখড়বোনা এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন তারা।

আহত দুই মেডিকেল ছাত্র হলেন- এমবিবিএস পঞ্চম বর্ষের শিক্ষার্থী মিরু আহমেদ (২৩) ও চতুর্থ বর্ষের শিক্ষার্থী আতিকুল ইসলাম (২৩)।

তাদের দুজনেরই বাম পায়ের হাঁটুর ওপরে ছুরিকাঘাত করা হয়। এর মধ্যে মিরুর পায়ে ছয়টি এবং আতিকুলের ১২টি সেলাই লেগেছে।

এই তিনজনের সঙ্গে আপন হোসেন (২৩) নামে আরেক শিক্ষার্থী ছিলেন। তিনি আহত হননি। আপন রামেকের পঞ্চম বর্ষের ছাত্র।

তিন ছাত্র রিকশায় চড়ে রামেকের হোস্টেলে ফিরছিলেন। পথে ধারালো অস্ত্রধারী দুই ছিনতাইকারীর কবলে পড়েন।

ছিনতাইকারীরা মিরুর স্মার্টফোন ও মানিব্যাগসহ ১ হাজার ৮০০ টাকা, আতিকুলের স্মার্টফোন ও মানিব্যাগসহ ৭০০ টাকা এবং আপনের মানিব্যাগ নিয়ে গেছে।

আহত মিরু জানান, মাঝে মাঝেই তারা রাজশাহী বাস টার্মিনাল এলাকায় হোটেলে খেতে যান। রোববার দিবাগত রাতেও তিনজন কলেজের হোস্টেল থেকে খেতে যান।

রাত আড়াইটার দিকে তারা তিনজন হোটেল থেকে খেয়ে রিকশায় চড়ে হোস্টেলে ফিরছিলেন। পথে নগর ভবনের সামনের সড়কে দুই ছিনতাইকারী রিকশার সামনে দাঁড়িয়ে যায়। এ সময় একজনের হাতে রামদা এবং অপরজনের কাছে ছুরি ছিল।

যার কাছে ছুরি ছিল সে আঘাত করা শুরু করে। আরেকজন তাদের তিনজনের কাছ থেকে মানিব্যাগ ও মুঠোফোন কেড়ে নেয়। পরে ওই রিকশাটি তাদের হাসপাতালে আনে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন জানান, ছিনতাইয়ের বিষয়টি তিনি শুনেছেন। হাসপাতালে খোঁজ নেয়া হয়েছে। আহত দুই ছাত্র চিকিৎসাধীন। তারা সুস্থ হলে আইনত ব্যবস্থা নেয়া হবে।

বিএ-০৭/২০-০১ (নিজস্ব প্রতিবেদক)