ভূমিকম্পে দেয়ালচাপায় কিশোরের মৃত্যু

ভূমিকম্পে বগুড়ার শিবগঞ্জে দেয়াল চাপাপড়ে সিয়াম (১৪) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সিয়াম উপজেলার বিহার ইউনিয়নের শোলাগাড়ী পশ্চিম পাড়া গ্রামের মো. ফরহাদ হোসেনের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার সকালে বাড়ির পাশের পুরাতন একটি মাটির প্রাচীরের কাছে বসে মোবাইলে গেম খেলছিল সিয়াম। হঠাৎ প্রাচীরের এক অংশ ভেঙ্গে তার মাথার উপর পড়ে। স্থানীয় লোকজনের সহযোগিতায় তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, সকালে যে ভূমিকম্প অনুভূত হয় তাতে বাড়ির বাইরে সীমানা প্রাচীরে ফাটল ধরে। সিয়াম দেয়ালের পাশে মোবাইলে গেম খেলার সময় দেয়ালটি ভেঙ্গে তার মাথার উপর পড়ে।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। বুধবার সকাল ৮টা ২৫ মিনিটের দিকে এ ভূমিকম্প অনুভূত হয়। প্রায় ২৭ সেকেন্ড স্থায়িত্ব হয় এ কম্পন।

প্রসঙ্গত, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সকাল ৮টা ২৫ মিনিটের দিকে ভূমিকম্প অনুভূত হয়। প্রায় ২৭ সেকেন্ড স্থায়িত্ব হয় এ কম্পন। এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ঢাকা থেকে ৩৯৭ কিলোমিটার দূরে আসামে। রিখটার স্কেলে এর মাত্রা ৬ ছিল বলে জানায় মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস।

এসএইচ-২৯/২৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)