নিখোঁজের ছয় দিন পর মিলল শিশুর গলাকাটা মরদেহ

বগুড়ার শাজাহানপুরে ছয় দিন আগে নিখোঁজ বুলবুল হোসেন বিজয় (৯) নামের এক শিশুর গলা ও হাত-পায়ের রগ কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার মাদলা ইউনিয়নের লক্ষ্মীকোলা গ্রামের একটি পরিত্যক্ত ইটভাটা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত বিজয় ওই গ্রামের ভ্যানচালক শাহিদুল ইসলামের ছেলে এবং লক্ষ্মীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র।

জানা গেছে, গত বুধবার বিকেল গ্রামের অন্যান্য শিশুদের সঙ্গে মাদলা মালিপাড়ায় দুর্গাপূজার মেলায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় বিজয়। সন্ধ্যার পর অন্য শিশুরা বাড়ি ফিরলেও বিজয়ের খোঁজ পাচ্ছিল না তার পরিবার।

পরে ছেলের নিখোঁজ হওয়ার বিষয়টি পুলিশকে জানায় তার বাবা। মঙ্গলবার ভোরে গ্রামের এক ব্যক্তি মাঠে কাজে যাওয়ার পথে লক্ষ্মীকোলা গ্রামের মাহমুদের পরিত্যক্ত ইটভাটার চিমনীর কাছ থেকে দুর্গন্ধ পেয়ে কাছে গিয়ে মরদেহ দেখতে পান। বিষয়টি থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে।

বিজয়ের বার শাহিদুল ইসলাম বলেন, ‘আমার সঙ্গে কারো বিরোধ নেই। ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করি। মাসখানেক আগে আমার ভ্যানটি চুরি হয়ে যায়। এনিয়েও কারো সঙ্গে শত্রুতা তৈরি হয়নি। আমার ছেলেকে কেন হত্যা করা হলো? আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই।’

এ বিষয়ে শাজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বলেন, ‘তাৎক্ষণিকভাবে হত্যাকাণ্ডের কোনো কারণ জানা যায়নি। গোয়েন্দা পুলিশের (সিআইডি) একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে।’

এসএইচ-১২/১১/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)