চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে যুবকের গুলিবিদ্ধ মরদেহ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত এলাকা থেকে সাদিকুর রহমান সাধু (৩২) নামে এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার ভোরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বিজিবির সহায়তায় মরদেহটি উদ্ধার করে পুলিশ।

স্থানীয়দের ধারণা, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ঐ ব্যক্তি মারা গেছেন। তবে বিজিবি বলছে স্থানীয় কোনো কারণে তিনি মারা গেছেন।

মৃত তৈয়মুর রহমানের ছেলে সাদিকুর রহমান শাহবাজপুর ইউনিয়নের উপরচাকপাড়া গ্রামের একজন গরু ব্যবসায়ী।

সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য মনিরুল ইসলাম জানান, সকালে কৃষকরা ক্ষেতে কাজে যাবার সময় লাশটি পড়ে থাকতে দেখে তাকে খবর দিলে তিনি এর সত্যতা পান।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি আরও জানান, ওপর চাকপাড়া গ্রামের সাদিকুর রাতের কোনো এক সময় ভারতে চোরাচালান করতে যাবার সময় বিএসএফ সদস্যদের গুলিতে গুলিবিদ্ধ হলে তার অনুসারীরা সীমান্ত থেকে নিয়ে পালিয়ে আসার চেষ্টা করে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে। নিহতের গলার নিচে গুলি লেগেছে বলে মনে হচ্ছে। এসময় তার মৃত্যু হলে তারা মরদেহটি ধানক্ষেতের পাশে ফেলে রেখে পালিয়ে যায়। বর্তমানে মরদেহটি সীমান্তের ১৮৩ নং মেইন পিলারের আওতাধীন এলাকায় পড়ে রয়েছে এবং বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

অন্যদিকে ৫৯ বিজিবি ব্যটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল গোলাম কিবরিয়া মরদেহ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্ত থেকে ফায়ারিং রেঞ্জের অনেক দূরে বাংলাদেশের অভ্যন্তরে ধান ক্ষেতে লাশটি পাওয়া গেছে। তবে এটি বিএসএফ রিলেটেড নয়। দেশের অভ্যন্তরীন ইস্যুতে কোনো কারণে সাদিকুর মারা গেছেন। যা তদন্ত করে পুলিশ এর রহস্য বের করবে।

এসএইচ-০৩/২৩/২৩ (উত্তরাঞ্চল ডেস্ক)