হেডের স্ত্রীকে ধর্ষণের হুমকি দিলেন ভারতের সমর্থক

বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও শুরুর আগেই চোটে পড়েন ট্রাভিস হেড। তবে ইনজুরিতে পড়লেও তাকে দলে রেখে দেয় অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের মাঝপথে দলের হয়ে খেলতে নামেন এই ওপেনার। নেমেই ব্যাটে তোলেন ঝড়। করেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

হেড তার দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন আসল মঞ্চেও। ফাইনালে ভারতের বিপক্ষে ১২০ বলে ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে হয়েছেন ম্যাচের নায়ক। কঠিন পরিস্থিতি থেকে দলকে এনে দিয়েছেন সহজ জয়।

বিশ্বকাপে রেকর্ড ষষ্ঠ শিরোপা জেতা অস্ট্রেলিয়া এর ৫ মাস আগেও একটি ফাইনালে হারিয়ে দেয় ভারতকে। টেস্ট চ্যাম্পিয়নশিপের সেই ফাইনালেও এই হেডের ইনিংসের কারণে পরাজিত হয় ‘মেন ইন ব্লু’রা। বারবার, হেডের কাছে মাথা নোয়াতে হচ্ছে নিজ দেশকে, স্বভাবতই তার প্রতি ঈর্ষা রয়েছে ভারত সমর্থকদের।

হেডের প্রতি তো এক ভারতীয় একটু বেশিই চটেছেন। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন অনুযায়ী, গতকাল রবিবারের ফাইনালের পর সরাসরি তার পরিবারকে খুন ও স্ত্রীকে ধর্ষণের হুমকি দিয়েছেন ভারতীয় ওই ক্রিকেট সমর্থক।

তবে এমন কদর্য আক্রমণ এবং মানসিকতার কড়া সমালোচনা করেছেন অনেক ক্রিকেটপ্রেমী। তার রুচি নিয়েও তোলা হয়েছে প্রশ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমেই অনেকে আবার পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছেন। যদিও এ ব্যাপারে অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

চলমান বিশ্বকাপে হেডের সঙ্গে এসেছেন তার স্ত্রী-সন্তানও। ফাইনালে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের গ্যালারিতেও ছিলেন তার স্ত্রী। ট্রফি হাতে স্ত্রীর সঙ্গে ছবিও তুলতে দেখা গেছে বিশ্বকাপ ফাইনালের সেরা এই খেলোয়াড়কে।

এসএইচ-০৪/২০/২৩ (স্পোর্টস ডেস্ক)