আপনিও ছবির দৃশ্যে পরিণত হতে পারেন!

আপনিও

জি. এম. মুরতুজা: বাংলাদেশের প্রায় প্রতিটি হাসপাতালে এখন করোনা সংক্রমিত রুগী ও তাদের স্বজনদের আর্তনাদ ও আহাজারী চলছে। হাই ফ্লো-অক্সিজেনের অভাবে হাসপাতালে ভর্তি করোনা রুগীরা দারুন কষ্ট পাচ্ছেন। অক্সিজেনের অভাবে রুগীরা ছটপট করছেন।

করোনা ওয়ার্ডগুলোতে যদি আপনি একবার যান, তবে রুগী ও তাদের স্বজনদের বেঁচে থাকার জন্য আর্তচিৎকার ও আহাজারী দেখলে, চোখে জল ধরে রাখতে পারবেন না। করোনা ওয়ার্ডগুলোতে গাদাগাদি করে রুগী ও তাদের স্বজনরা অবস্থান করছেন।

আবার হাসপাতালের গেটে অনেক করোনা রুগী দারুন কষ্ট নিয়ে ভর্তির অপেক্ষায় আছে। এসব হ্নদয়বিদারক দৃশ্য সহ্য করার মত নয়। এটাই বাংলাদেশের উন্নয়নের বাস্তব চিত্র। শুধুমাত্র বক্তব্য বিবৃতিতে নেতা ও মন্ত্রীদের জনদরদী কথাবার্তা।

কিন্তু বিভিন্ন হাসপাতালের করোনা ওয়ার্ডগুলোতে যে হাজার হাজার রুগী বেঁচে থাকার জন্য ছটপট করছেন, প্রাণপন লড়াই চালিয়ে যাচ্ছেন-তাদের খোঁজ নিয়েছেন কয়জন নেতা বা মন্ত্রী!

আমরা যারা এখনো সুস্থ আছি, তাদের প্রতি মিনতি জানাই, দয়াকরে আপনারা অপ্রয়োজনে বাড়ীর বাইরে বের হবেন না। আর জরুরী প্রয়োজনে বাইরে বেরুলে অবশ্যই সবসময় মাস্ক ব্যবহার করুন।

একমাত্র মাস্কই পারে আপনাকে করোনার কবল থেকে রক্ষা করতে। একটু অসচেতন হলেই কিন্তু আপনি ও আপনার আপনজনেরা এসব ছবির দৃশ্যে পরিণত হতে পারেন। কামনা করি আপনি এমন করুণ ছবির দৃশ্যে পরিণত না হউন।

মনে রাখবেন আপনি আক্রান্ত হলে, আপনি ও আপনার আপনজনেরা অনেক অনেকভাবে ক্ষতিগ্রস্থ হবেন। এতে সরকারের কোন যায় আসে না। সরকারের কেউ আপনার সাহায্যার্থে এগিয়েও আসবে না। কাজেই সচেতন থাকুন, সাবধানে থাকুন, নিরাপদে থাকুন, আপনজনদের নিরাপদে রাখুন।