বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

আগামী ১৮ ও ১৯ অক্টোবর অনুষ্ঠিতব্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনিবার্য কারণে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। রবিবার বিকেলে ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ভর্তি পরীক্ষার পুননির্ধারিত তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে বলে জানিয়েছেন কোর কমিটির সদস্য প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন।

প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন জানান, ভিসি এবং ট্রেজারারের অনুপস্থিতিতে তিনি ভর্তি সংক্রান্ত বিষয়ে আজ এক সভা আহবান করেন। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান এবং বিভিন্ন ইউনিট কমিটির শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সভায় আলোচনা হয় যে, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সকল আর্থিক লেনদেনের ক্ষমতা শুধুমাত্র ভিসির। কিন্তু বর্তমানে ভিসি ও ট্রেজারার একজনও বিশ্ববিদ্যালয়ে কর্মরত নেই।

গত ২৭ মে ছিলো ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হকের শেষ কর্ম দিবস ছিল। আর ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহাবুব হাসানের শেষ কর্ম দিবস ছিল গত ৭ অক্টোবর। এরপর ওই দুই পদে কোন নিয়োগ না হওয়ায় আর্থিক লেনদেনের ক্ষমতা সম্পন্ন কোন কর্তৃপক্ষ না থাকায় আগামী ১৮ ও ১৯ অক্টোবরের ভর্তি পরীক্ষা সাময়িকভাবে স্থগিতের সিদ্ধান্ত হয় কোর কমিটির সভায়।

ভর্তি পরীক্ষার পুননির্ধারিত তারিখ পরবর্তীতে যথা সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে বলে কোর কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিএ-১৩/১৩-১০ (শিক্ষা ডেস্ক)